এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

আহকাব আয়োজিত ৪র্থ ডেইরী , একোয়া এবং পোষা প্রাণী মেলার শুভ উদ্বোধন

Share

খালেদ মাহমুদ, শেকৃবি প্রতিনিধিঃ

এনিম্যাল হেলথ এসোসিয়েশন কোম্পানি বাংলাদেশ (আহকাব) আয়োজিত চতুর্থ ডেইরী, একোয়া এবং পোষা প্রদর্শনী ও মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ৮ মার্চ ২০১৮ তারিখ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নারায়ন চন্দ্র চন্দ। আহকাব আয়োজিত ৪র্থ ডেইরী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন আহকাবের মহাসচিব জনাব ড. মোঃ কামরুজ্জামান। অনুষ্ঠানে ডেইরীর উপর কী নোট পেপার উপস্থাপন  করেন অধ্যপক ড. নীতিশ চন্দ্র দেবনাথ এবং মৎস্য খাতের উপর পেপার উপস্থাপন করেন অধ্যাপক ড. মোঃ মাহফুজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহকাবের সভাপতি এ কে এম আলমগীর।
প্রধান অতিধির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব নারায়ন চন্দ্র চন্দ বলেন, “মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সরকার অভাবনীয় সাফল্যের স্বাক্ষর রেখেছে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী জানান, আমরা মৎস্য ও প্রাণীখাতের উন্নয়নে এ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিনি সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
উল্লেখ্য, প্রতি দুই বছর পর আহকাব এ মেলার আয়োজন করে থাকে। এবারের মেলা চলবে ৮, ৯ ও ১০ মার্চ তিনদিনব্যাপী। মেলায় দেশী-বিদেশী প্রায় দেড় শতাধিক কোম্পানি অংশ নিচ্ছে। এছাড়াও মেলায় প্রায় ৬১ টি সায়েন্টিফিক পেপার উপস্থাপন করা হবে।

প্রদর্শনীতে বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ইতালী, যুক্তরাজ্য, নেদারল্যান্ড, জাপান, চীন, স্পেন, তুরস্ক, রোমানীয়া, ভিয়েতনাম, কোরিয়া, ভারত, থাইল্যান্ডসহ অন্যান্য দেশের জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতনামা প্রতিষ্ঠান অংশগ্রহণের পাশাপাশি এ্যানিমেল হেলথ খাতের ব্যবহৃত বিভিন্ন পণ্য ও উপকরণাদি উপস্থাপন করবে।

কোন প্রকার প্রবেশ ফি ছাড়াই যে কোন দর্শনার্থী প্রতিদিন সকাল ১০ ঘটিকা হতে রাত ৮ ঘটিকা পর্যন্ত মেলা পরিদর্শন করতে পারবেন।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৬-২০১৭. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)