এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

ময়মনসিংহ রেসিং পিজিয়ন সোসাইটির উদ্যোগে কবুতরের রেস অনুষ্ঠিত

 

নিউজ ডেস্কঃ

কবুতরের রেস অনুষ্ঠিত

কবুতরের রেস বা উড়াল প্রতিযোগীতা পৃথিবীর একটি প্রাচীন ও জনপ্রিয় খেলা। এই প্রতিযোগীতায় অংশ গ্রহণকারীদের

Pigion race 300x225 ময়মনসিংহ রেসিং পিজিয়ন সোসাইটির উদ্যোগে কবুতরের রেস অনুষ্ঠিত কবুতর একটি নিদিষ্ট দূরত্বে নিয়ে ছেড়ে দেওয়া হয়। যার কবতুর আগে ঘরে পৌঁছায় তাকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হিসেবে বিজয়ী ঘোষনা করা হয়।

কবুতরের রেসের কথা অনেকেই শুনেছেন, অনেকেই দেখেছেন আবার অনেকেই অংশগ্রহন করেছেন। সমগ্র পৃথিবীর ন্যায় বাংলাদেশে ঢাকাসহ কয়েকটি শহরে “কবুতর রেস ক্লাব” রয়েছে। তেমনি ময়মনসিংহের “ ময়মনসিংহ রেসিং পিজিয়ন সোসাইটি” ক্লাব ২৬/১২/২০১৫ইং তারিখ আয়োজন করেছে কবুতর রেস। ক্লাবের নির্ধারিত স্থান অনুসারে কবুতরগুলিকে সকাল ৮.০০ টায় কক্সবাজার ইনানি বীচ থেকে ছেড়ে দেওয়া হয় । এই কঠিন ও দীর্ঘতম রেস হিসাবে ক্লাবের মাত্র ৬জন সদস্যের ১২টি হোমার জাতের কবুতর অংশ গ্রহন করে।

কক্সবাজার থেকে ময়মনসিংহ এই আকাশ পথের দুরত্ব ৩৫০ কিলোমিটার। বিকাল ৩.২৭ মিনিটে মোঃ জিল্লুর রহমান হিমেল এর কবুতর প্রথম ঘরে ফিরে আসে। মুক্তাগাছার শিহাবের কবুতর ৩.৪৯ মি্নিটে ঘরে ফিরে আসে, শম্ভুগঞ্জের আশিক রায়হানের কবুতর বিকাল ৪.০০ টায় ঘরে ফিরে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হয়েছে। ৬ই জানুয়ারী রেস অনুষ্ঠিত হয় মধুপুর থেকে ময়মনসিংহ এবং ১০ই ফেব্রুয়ারি রেস হবে সিরাজগঞ্জ থেকে ময়মনসিংহ। এই রেসে ৫৮ জন সদস্যের শতাধিক কবুতর অংশগ্রহন করবে। রেস দু’টি সম্পন্ন হওয়ার পর অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে।


আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৬-২০১৭. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)