এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

কৃষি তথ্য সার্ভিস এর প্রকল্প পরিচালকের দক্ষিণাঞ্চল সফর

Share

প্রকল্প পরিচালকের দক্ষিণাঞ্চল সফর

নাহিদ বিন রফিক (বরিশাল) :

দেশের দক্ষিণাঞ্চল সফরের অংশ হিসেবে ১২ মে কৃৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. সাইফুল ইসলাম বরিশালের বাবুগগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া কৃৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্র ( এআইসিসি) পরিদর্শন করেন। কৃষক সংগঠনটির কার্যক্রম দেখে তিনি সন্তুষ্ট হন। এসময় কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আদর্শ কৃষকক্লাব বিবেচনা করেই আপনাদেরকে আইসিটি জিনিসপত্র দেয়া হয়েছে। এর উদ্দেশ্য হচ্ছে কৃষিকে আধুনিকায়ন এবং ডিজিটালাইস্ট করা। এতে কৃষির সমস্যাগুলো ইন্টানেটের মাধ্যমে বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে অতি দ্রুত সময়ের মধ্যে সমাধান করা সম্ভব হচ্ছে। তাই আশেপাশের কৃষকদের এ সব কর্মকান্ডে উৎসাহিত করতে পারলে তারাও বেশ উপকৃত হবেন। এভাবে কৃষির সুফল পুরোদেশ ছড়িয়ে যাবে। আপনারা সম্পদশালী হবেন। দেশ হবে আরো সমৃদ্ধ। পরে তিনি পিরোজপুরের নেছারাবাদ উপজেলার কৃষ্ণকাঠি ও বিনায়েতপুর এআইসিসি পরিদর্শন করেন। এদিকে, ১৩ মে তিনি বরগুনা উপজেলার আমতলিস্থ কৃষিরেডিও পরিদর্শন করেন। সেখানে প্রচারিত অনুষ্ঠানের খোঁজখবর নেন।

এসময় তাঁর সফরসঙ্গি ছিলেন বরশিাল বশ্বিবদ্যিালয়রে বায়ো-সাইন্স ফ্যাকাল্টরি ডীন এবং মৃত্তকিা ও পরবিশে বজ্ঞিান বভিাগরে চয়োরম্যান ড. মো. হাছনিুর রহমান, আইসিটি বিশেষজ্ঞ ড. শামীমা সাবরীণ, আঞ্চলিক কৃৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন ।

উল্লেখ্য, বরিশাল বিভাগে এ পর্যন্ত ৪২ টি এআইসিসি স্থাপন করা হয়েছে। এসব প্রতিষ্ঠানে ল্যাপটপ, মাল্টিমিডিয়া প্রজেক্টর, প্রিন্টার, সাউন্ড সিস্টেম, স্মার্ট ফোন, জেনারেটর, স্কানার, স্পাইরাল বাইন্ডিং মেশিন, লেমিনেটিং মেশিন এবং ইন্টারনেট সংযোগসহ মডেম সম্পূর্ণভাবে বিনামূল্যে প্রদান করা হয় ।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)