<link rel="stylesheet" href="//fonts.googleapis.com/css?family=Open+Sans%3A400%2C300">গবেষণার পরিধি বৃদ্ধিতে শেকৃবি’র সাথে বিএলআরআই সমঝোতা চুক্তি

এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

গবেষণার পরিধি বৃদ্ধিতে শেকৃবি’র সাথে বিএলআরআই সমঝোতা চুক্তি

শেকৃবি’র সাথে বিএলআরআই সমঝোতা

কৃষি সংবাদ ডেস্ক

শেকৃবি’র সাথে বিএলআরআই সমঝোতা ঃ শিক্ষার্থীদের ইন্টার্নশিপ, প্রশিক্ষণ ও যৌথ গবেষণার পরিধি বাড়াতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বুধবার ২৩ জানুয়ারি বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

শেকৃবি’র পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং বিএলআরআই পক্ষে মহাপরিচালক ড. নাথু রাম সরকার এ চুক্তিতে স্বাক্ষর করেন। কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ এবং বিএলআরআই পক্ষে ড. মো. আবদুল জলিল চুক্তি সাক্ষী হিসেবে স্বাক্ষর করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম।

বিএলআরআই মহাপরিচালক ড. নাথু রাম সরকার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অন্যতম হাতিয়ার প্রাণিসম্পদ শিল্প, তাই এ খাতটির গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। দেশের সাধারণ মানুষের প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান প্রাণিজ আমিষসহ অন্যান্য পুষ্টির চাহিদা পূরণে কৃষি খাতে প্রাণিসম্পদের ভূমিকা অনস্বীকার্য।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন বলেন, এ সমঝোতা স্বারক দেশের প্রাণিসম্পদ সেক্টর উন্নয়নে ও এর সাথে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। এ স্বারক স্বাক্ষর করায় তিনি বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)