এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

জাপান প্রবাসীদের উদ্যোগে দিনাজপুরের বন্যার্তদের নগদ অর্থ প্রদান

হাবিপ্রবি প্রতিনিধিঃ

বন্যার্তদের নগদ অর্থ প্রদান

জাপান প্রবাসী বাংলাদেশীদের পাঠানো টাকায় ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. আবু সাঈদ এর ব্যবস্থাপনায় দিনাজপুরের বন্যার্তদের নগত অর্থ প্রদান করা হয়েছে।
সোমবার দিনাজপুরের সদর উপজেলার মাধবপুর , মন্ডলপাড়ায় এই ত্রাণ প্রদান করেন হাবিপ্রবির শিক্ষক মো. আবু সাঈদ সহ কয়েকজন শিক্ষার্থী।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইতাম ইউনিভার্সিটি, জাপানের সদস্যরা এবং টোকিও ইউনিভার্সিটি অব এএগ্রিকালচার এন্ড টেকনোলজি এর সদস্যরা ডা. ওয়ারেস ও হাসনাতের উদ্দোগ্যে বাংলাদেশের বানভাসীদের জন্য নগদ অর্থ প্রেরণ করেন। জাপানে পিএইচডি করা অবস্থায় তাদের সাথে সম্পর্ক তৈরি হয় হাবিপ্রবির বায়োকেমিষ্টি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আবু সাঈদের। বন্যার্তদের তারা স্বপ্রণোদিত হয়ে ড. মো. আবু সাঈদের কাছে অর্থ প্রেরণ করেন।

অনান্য দাতাদের মধ্যে অন্যতম কয়েকজন হলেন, দেলুয়ার, গাজি, জেনিন, ফারুক, হাসনাত, নেহাল, ওয়ারেস, রাবি, নাদিম, শাহিন, ফেরী ,ইমাম, তানি, তাজুল, জিত,নাফসুন, লুতফর, মহিউদ্দিন, আনোয়ারজাই, বিমল, কেয়া, নাজমুল, ইউসুফ প্রমুখ।
এই সময় উপস্থিত বন্যাত্বদের মাঝে প্রায় ১ লক্ষ টাকা নগদ প্রদান করা হয়।

ড. মো. আবু সাঈদ বলেন, দিনাজপুর সহ দেশের বিভিন্ন অংশের মারাত্বক বন্যার্তদের জন্য জাপান প্রবাসীদের মত অনান্য দেশের প্রবাসীরা এগিয়ে আসলে এমন আকষ্মিক সমস্যা থেকে কিছুটা মুক্তি মিলবে বন্যার্তদের।


আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৬-২০১৭. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)