এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৮ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

Share

১৮ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত
মোঃ ছাদিকুল ইসলাম, পবিপ্রবি প্রতিনিধিঃ

বর্ণিল আয়োজনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পিএসটিইউ) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৮ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। ০৮ জুলাই, রবিবার সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর আ ক ম মোস্তফা জামান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারি অধ্যাপক মোঃ শাহিন হোসেন। পরে বেলুন উড্ডয়ন ও পায়রা অবমুক্ত করে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রো-ভাইস চ্যান্সেলর। সোয়া ১০ টায় বঙ্গবন্ধু’র ভাস্কর্যে পুষ্প স্তবক অর্পণ করা হয়। পরে প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান অতিথি’র বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী বলেন, দক্ষিনাঞ্চলের জনগনের দোড়গোড়ায় শিক্ষা ব্যবস্থা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। সম্পুর্ণ সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তিনি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগীতা কামনা করেন।#

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)