এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

বাকৃবি’তে ভেটেরিনারি অনুষদে সার্জিক্যাল কীটবক্স বিতরণী অনুষ্ঠিত

Share

বাকৃবিতে কিট বক্স বিতরণ কৃষিসংবাদ ডেস্কঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে  (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের লেভেল-৪, ছাত্র-ছাত্রীদের মাঝে সার্জিক্যাল কীটবক্স বিতরণী গত (১৯ এপ্রিল ২০১৬) সোমবার টিএসসি মিনি কনফারেন্স ভবনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যায়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর। সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের প্রধান ড. মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদের প্রফেসর ড. মির্জা আবুল হাশিম।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, প্রাণীকুলের কল্যানে তোমাদের নিবিরভাবে কাজ করতে হবে। কীটবক্স এর সঠিক ও কার্যকর ব্যবহার নিশ্চিত করতে হবে তবেই উদ্যোগটি সফল হবে। তিনি আরও বলেন প্রতিযোগিতামূলক বিশ্বে আমাদের অবশ্যই বিশ্বমানের গ্রাজুয়েট তৈরি করতে হবে। দেশের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে কোর্স কারিকুলাম আপডেট করতে হবে যাতে শিক্ষাজীবন শেষে প্রাণিসম্পদের উন্নয়নে ছাত্র-ছাত্রীরা বাস্তব ক্ষেত্রে তাদের জ্ঞান প্রয়োগ করতে পারে।
ড. আকবর আরো বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয একটি ঐতিহ্যবাহী ও প্রাচীনতম বিশ্ববিদ্যালয় তাই নিজেদের প্রজ্ঞা ও দক্ষতা অর্জনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম যাতে বৃদ্ধি পায় আমাদের সে প্রচেষ্টা থাকতে হবে।
অনুষ্ঠানে অন্যানের মাঝে বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদ ছাত্র সমিতির সহ-সভাপতি এনাম আহমেদ প্রমুখ। পরে ভাইস-চ্যান্সেলর ছাত্র-ছাত্রীদের মাঝে সার্জিক্যাল কীটবক্স বিতরণ করেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন রায়হানা নাসরীন ফেরদৌসী।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)