এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ৪ ই নভেম্বর

Share

মশার উপদ্রবে অতিষ্ঠ
বাকৃবি সংবাদদাতা:

বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ৪ ই নভেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে পরীক্ষার রেজিস্ট্রেশন কার্যক্রম ১৫ সেপ্টেম্বর থেকে শুরু করা হবে। ১৪ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। গতকাল মঙ্গলবার দুপুর ১২ টার দিকে এক সংবাদ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এই তথ্য জানান।

তিনি আরো জানান, ২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/সমমান এবং ২০১৬ বা ২০১৭ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উত্তীর্ণ কেবলমাত্র ন্যূনতম জিপিএ ৯.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।বিশ্ববিদ্যালয়ের মোট আসন সংখ্যা ১২০০। আবেদনকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমানের পরীক্ষার (৪র্থ বিষয় ব্যতিত) ফলাফলের ভিত্তিতে মেধা অনুসারে নির্ধারিত আসন সংখ্যার ১০দশ গুণপ্রার্থী লিখিত নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। লিখিত নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে,প্রতি ভুল উত্তরের জন্য .২৫(দুই দশমিক পাঁচ) নম্বর কর্তন করা হবে। লিখিত নির্বাচনী পরীক্ষার নূন্যতম পাশ মার্ক ৩০%।
বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা অনলাইনে আবেদন করতে পারবেন ও আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (DBBL) মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে পারবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  http://admission.bau.edu.bd পাওয়া যাবে।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)