এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

বাকৃবিতে শোকের মাসের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন

Share

 

বাকৃবি প্রতিনিধি

 

মোমবাতি প্রজ্বলন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শোকবহ আগষ্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার রাত ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বর এ মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচী পালন করে বাকৃবি শাখা ছাত্রলীগ ।

বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের সঞ্চালনায় এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, কৃষিবিদ ইনস্টিটিউটের কেন্দ্রীয় কমিটির যুগ্মÑমহাসচিব অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন। এছাড়াও শাখা ছাত্রলীগের শতাধিক কর্মীও উপস্থিত ছিলেন।

মোমবাতি প্রজ্বলনের আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে শাখা ছাত্রলীগের সভাপতি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশে মূলত মৌলবাদ ও সন্ত্রাসবাদের উৎপত্তি হয়েছে। দেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করতে এবং রাজনৈতিকভাবে অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে একদল লোক এধরনের সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে। তাই এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে রুখে দাড়াতে আমাদের সব সময় সজাগ থাকতে হবে।

এসময় বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, আগষ্টের এই শোককে আমাদের শক্তিতে পরিনত করতে হবে এবং সোনার বাংলাদেশ গড়তে দেশকে সকল প্রকার অশুভ শক্তি থেকে রক্ষা করতে হবে।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ১লা আগস্ট পালিত

আজ ১লা আগস্ট। শোকাবহ আগস্ট মাসের প্রথম দিন। ১৯৭৫ সালের এই মাসের ১৫ তারিখ সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এই উপলক্ষে মাসটিকে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করার উদ্যোগ নিয়েছে চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। কর্মসূচীর অংশ হিসেবে ১লা আগস্ট রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি ব্যানার স্থাপন করা হয়। ব্যানারটি স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান । এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোঃ শাহরিয়ার কবির এবং অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)