এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

রেনেটার এমআর এর কটুক্তি অসদাচারণে ফুসে উঠেছে ভেট সমাজ প্রডাক্ট বর্জন

Share

রেনেটার এম আর এর কটুক্তি

নিজস্ব প্রতিবেদক:

রেনেটা এনিমেল হেলথ ডিভিশনের এক মার্কেটিং অফিসার (এম আর) কর্তব্যরত এক ভেটেরিনারি ডাক্তারের সাথে অসদাচরণ ও ভেটেরিনারি সার্জন নিয়ে বিরুপ মন্তব্য করায় ভেটেরিনরিয়ানরা ফেসবুকে রেনেটার প্রডাক্ট বয়কটের ঘোষণা দিয়েছেন।

তাদের অভিযোগ এমন রেনেটা অফিসারের এমন ধৃষ্টতা পুর্ণ আচারণের জন্য ওই কর্মকর্তাকে বহিস্কার সহ দুই দফা দাবী না মানলে রেনেটার প্রডাক্ট লেখা থেকে বিরত থাকবেন তারা।
গত পরশু চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক রেজিস্ট্রার্ড ভেটেরিনারি ডাক্তারের সাথে রহনপুরের এক রিপ্রেজেন্টটেটিভ খারাপ আচরণ ও কটুক্তি করেছেন।
# ভেটদের পোল্ট্রি ও এনিম্যাল হেলথ সেক্টরে প্রয়োজন নেই
# সরকারি ভেটদের (ভেটেরিনারি সার্জনদের) তারা প্রেসক্রিপশন কিভাবে করতে হয় তা শেখায়,

এহেন উদ্ধতপূর্ণ আচরণ সংশোধন ও কোম্পানি কর্তৃক প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং ঐ MR কে চাকুরিচ্যুত না করা পর্যন্ত আমি রেনেটার যাবতীয় ঔষধ প্রেস্ক্রিপশনের জন্য বয়কট করলাম বলে সবাই নিজ নিজ ফেসবুক ওয়ালে রেনেটাকে বয়কট করার ঘোষণা দেন।

ডা. মোস্তাফিজুর রহমান ভেটেরিনারিয়ান জানান, যাদের প্রেস্ক্রিপশন দিয়ে কোম্পানির এত উন্নতি, যাদের অবদানে আজ দেশের প্রাণিসম্পদ এতদূর এগিয়েছে। তাদের নিয়ে বিরুপ মন্তব্য করার ক্ষমতা কারো নেই। একজনকে কিছু বলা মানে পুরো ভেট জাতিকে বলা। দুই দফা দাবী মেনে না নিলে আমরা রেনেটাকে বয়কট করে যাবো।

ইতোমধ্যে রেনেটার পক্ষ থেকে বিষয়কে মিমাংসার চেষ্টা করা হচ্ছে বলে জানা যায়, তবে ভেট নেতারা বলছেন ওই রিপ্রেজেন্টেটিভের চাকরীচ্যুত সহ দুই দফা দাবী মেনে না নিলে বয়কট অব্যহত থাকবে।

এদিকে ভেটদের প্রডাক্ট বয়কটের ঘোষণা দেয়ার পরে বিভিন্ন ভেট ডিস্পেসারীতে খোজ নিয়ে দেখা যায়, কোন ডাক্তারই আর রেনেটার প্রডাক্ট লিখছেন না। এমনকি রেনেটার ভাল ওষুধগুলোও লিখছেন না কেউ।
নাম প্রকাশ না করার শর্তে এক ফার্মেসি মালিক জানান, যাদের অবদানে আজ রেনেটার এই অবস্থা, যাদের বয়কটের কারণে রেনেটা এনমেল হেলথ এর ধস নামতে পারে। রেনেটার উচিত হবে ওই কর্মিকে ছাটাই করে নিজেদের সম্মান ও ব্যবসা রক্ষা করা।

এই ব্যাপারে রেনেটা এনিম্যাল হেলথের হেড অফ মার্কেটিং ডাঃ বিশ্বজিৎ বায় বলেন, “আমি এ ব্যাপারে এখনই কোন মন্তব্য করতে চাইনা। তবে আমি ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে আমাদের আর এস এম এর সাথে কথা বলেছি এবং তাকে নির্দেশ দিয়েছি যেন তিনি সেলস ম্যানেজারের সাথে আলোচনা করে দ্রুত সমস্যাটি সমাধান করে নেন।”

এ ঘটনা প্রসঙ্গে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) এর অবস্থান সর্ম্পকে সংগঠনটির মহাসচিব ড. হাবিবুর রহমান মোল্লা জানান, তিনি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলছেন। সবাইকে ধৈর্য্য ধরার অনুরোধ করেছেন।

উল্লেখ্য, এর আগে ঘাসফড়িঙ তুহিন নামে এক ফেসবুকে আইডিতে রেনেটার এক মেডিকেল রিপ্রেজেন্টটেটিভ এমবিবিএস ডাক্তারদের অবমাননা করে পোষ্ট করলে ডাক্তারদের তোপের মুখে পরে রেনেটা। ওই কর্মিকে বহিষ্কার করে এবং রেনেটার আইটি বিশেষজ্ঞ দিয়ে তার ফেসবুক আইডি নষ্ট করে দেয়। বহিষ্কার করে নিজস্ব ফেসবুক ফ্যান পেজে তাদের কর্মীর এমন কাজের জন্য ক্ষমা চেয়ে বিবৃতি প্রদান করে।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৬-২০১৭. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)