এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

আর্ন্তজাতিক সম্মেলনে আমন্ত্রিত বক্তা শেকৃবির সাইফুল ইসলাম

Share

কৃষিসংবাদ ডেস্কঃ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এর মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক, আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিজ্ঞানী ও বিশিষ্ট পোষা প্রাণি চিকিৎসক ড. কে, বি, এম, সাইফুল ইসলাম “ভিভ এশিয়া-২০১৭” সম্মেলন এবং “এশিয়া রিজিওনাল ওয়ান হেলথ এন্ড জুনোসিস” বিষয়ক আর্ন্তজাতিক কর্মশালায় যোগদানের উদ্দেশ্যে আজ থাই এয়ারয়েজের বিমানযোগে বাংলাদেশ ত্যাগ করেছেন। তিনি আগামী ১৫-১৮ মার্চ ব্যাপী থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিতব্য প্রাণি আমিষ উৎপাদন ও খাদ্য নিরাপত্তা বিষয়ক দক্ষিন-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ আর্ন্তজাতিক সম্মেলন “ভিভ এশিয়া-২০১৭” এর বিভিন্ন সেমিনার ও সভায় অংশগ্রহণ করবেন। পাশাপাশি তিনি আগামী ১৬ মার্চ ভিয়েতনামের হ্যানয় এ অনুষ্ঠিতব্য “এশিয়া রিজিওনাল ওয়ান হেলথ এন্ড জুনোসিস” বিষয়ক আর্ন্তজাতিক কর্মশালায় বাংলাদেশে ওয়ান হেলথ, প্রাণি স্বাস্থ্য সুরক্ষা এবং জুনোটিক রোগ-ব্যাধির উপর প্রবন্ধ উপস্থাপন করবেন। উল্লেখ্য যে, শিক্ষা, গবেষণা ও পোষা প্রানি চিকিৎসায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ড. কে, বি, এম, সাইফুল ইসলাম এ পর্যন্ত ৭ বার বিভিন্ন আর্ন্তজাতিক পুরস্কার ও স্বীকৃতি অর্জন করার বিরল গৌরব অর্জন করেছেন।

তিনি ২০১৫ইং সালে থাইল্যান্ডে সাসটেইনেবল এনিম্যল এগ্রিকালচার ফর ডেভেলপিং কান্ট্রিজ কর্তৃক” এসএএডিসি-২০১৫ ইয়াং সায়েনটিস্ট এওয়ার্ড”, ২০১৪ইং সালে ইঞ্জিনিয়ারিং ইনফরমেশন ইনস্টিটিউট, সায়েন্টিফিক রিসার্চ এবং ওপেন এক্সেস লাইব্রেরীর যৌথ উদ্যোগে প্রদত্ত “‘ইয়ং রিসার্চার অ্যাওয়ার্ড-২০১৪” এবং ২০১১ইং সালে ইন্টারন্যাশনাল ইউনিয়ন অফ মাইক্রোবায়োলজিক্যাল সোসাইটি (আইইউএমএস) কর্তৃক প্রদত্ত “এশিয়ান ইয়ং ল্যাব সাইন্টিস্ট অ্যাওয়ার্ড-২০১১’ এ ভূষিত হন।

পাশাপাশি তিনি বাংলাদেশের একমাত্র ভেটেরিনারিয়ান হিসেবে পরপর তিন বার ২০১৫ইং সালে তে ভিয়েতনাম ও ফিলিপিনস এ এবং ২০১৬ইং সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত আর্ন্তজাতিক সম্মেলনে “কি ওপিনিয়ন লিডার” এর স্বীকৃতি অর্জন এবং দেশের প্রতিনিধিত্ব করেন। আর্ন্তজাতিক সম্মেলনে অংশগ্রহন শেষে তিনি আগামী ১৮ মার্চ ২০১৭ইং দেশে ফেরত এসে স্বীয় কর্মস্থলে যোগ দেবেন।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)