এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগানিস্তান প্রতিনিধি দলের সাক্ষাৎ

Share

শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগানিস্তান প্রতিনিধি

মো. বশিরুল ইসলাম

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ‘স্টাডি ট্যুর টিম মেম্বারস ফ্রম আফগানিস্তান-এমএন এফএও-এর প্রতিনিধি দল। আজ ০৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। ৭ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইসলামিক রিপাবলিক অফ আফগানিস্তানের ডেপুটি মিনিস্টার অফ এগ্রিকালচার ইরিগেশন অ্যান্ড লাইভ স্টকের এইচই হামদুল্লাহ হামদর্দ। এসময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং আফগানিস্তানের মধ্যে কৃষি শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও মত বিনিময় হয়। আফগানিস্তানের ডেপুটি মিনিস্টার অফ এগ্রিকালচার ইরিগেশন অ্যান্ড লাইভ স্টকের এইচই হামদুল্লাহ হামদদ উচ্চশিক্ষার জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীদের বৃত্তি প্রদানে আগ্রহ প্রকাশ করেন। এসব বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্যে পৌঁছেন।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রতিনিধি দলকে বাংলাদেশের কৃষিক্ষেত্রে উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, দূরদর্শী ও অগ্রসর চিন্তার নেতৃত্বের ফলে কৃষির আধুনিকায়নে আমরা বিশ্বের অনেক দেশের থেকেই এগিয়ে আছি। এইচই হামদুল্লাহ কৃষিসহ সবক্ষেত্রে বাংলাদেশকে সহায়তার আগ্রহ প্রকাশ করেন। উপাচার্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যায়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত)
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)