এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

শেরপুরের নকলায় ভিয়েতনামী নারিকেল চারা বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ মোশারফ হোসেন, শেরপুর :

শেরপুরের নকলায় বিনা coconut distribution 17 300x225 শেরপুরের নকলায় ভিয়েতনামী নারিকেল চারা বিতরণ ও কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিতমূল্যে ভিয়েতনামী উন্নত ও খাটো (ওপি) জাতের নারিকেল চারা বিতরণ এবং চাষাবাদ কলাকৌশল ও ফল বাগান ব্যবস্থাপনার উপর কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১২ এপ্রিল বুধবার উপজেলা কৃষি অফিসের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প’র অর্থায়নে ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে বিনামূল্যে ৩০০ কৃষকের মাঝে ওপি জাতের নারিকেল চারা বিতরণ এবং রোপন ও পরিচর্যা বিষয়ে তাদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবীর। প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক অমিতাব দাস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক আশরাফ উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন ও বানেশ্বরদী এলাকার কৃষক মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

 

শেরপুরের নালিতাবাড়ীতে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

‘স্থানীভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ’ শীর্ষক শেরপুরের নালিতাবাড়ীতে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। বুধবার সকালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্তরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম মোখলেছুর রহমান।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম মোখলেছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) জাহিদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আসমত আরা আসমা, মহিলা বিষয়ক কর্মকর্তা সাজেদা আরফিন, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল প্রমুখ বক্তব্য রাখেন। এবারের বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় উপজেলার বিভিন্ন অধিদপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন দিক তুলে ধরে ২০টি স্টল দিয়েছে।

 


আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৬-২০১৭. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)