<link rel="stylesheet" href="//fonts.googleapis.com/css?family=Open+Sans%3A400%2C300">সিকৃবিতে 'বাসন’ নাটকের সফল মঞ্চায়নে মুগ্ধ সকল দর্শক

এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

সিকৃবিতে ‘বাসন’ নাটকের মঞ্চায়নে মুগ্ধ দর্শক

সিকৃবিতে 'বাসন’ নাটকের

কৃষি সংবাদ ডেস্কঃ

সিকৃবিতে ‘বাসন’ নাটকের ঃসিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের থিয়েটার লুব্ধক’র প্রথম প্রযোজনা ‘বাসন’ নাটকের দ্বিতীয় প্রদর্শনী বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। নাটকটি রচনা করেছেন প্রয়াত নন্দিত নাট্যকার সেলিম আল দীন এবং নির্দেশনা দিয়েছেন মোঃ আরশাদুল ইসলাম। এক ঘন্টা তিরিশ মিনিটের মঞ্চায়নে মুগ্ধ হয়েছেন দর্শক। বুঁদ হয়েছিলেন লুব্ধক থিয়েটারের মঞ্চকর্মীদের অভিনয়ে। ২০১৭ সালের ১ নভেম্বর বাসন’র প্রথম মঞ্চায়ন করে। দু’বছর পর আবারও নাটকটি মঞ্চে নিয়ে আসে লুব্ধক। প্রদর্শনীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ মিশু, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত সহ থিয়েটারের উপদেষ্টা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। অধ্যাপক ড.মৃত্যুঞ্জয় কুন্ড তার অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘লুব্ধক থিয়েটার নাটকের মাধ্যমে সমাজ গড়তে গুরুত্বপূর্ণ বার্তা দিচ্ছে। বরাবরই মঞ্চে তাদের পরিবেশনা প্রাণবন্ত হচ্ছে’। সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ মিশু বলেন, ‘লুব্ধক থিয়েটার সিলেট তথা জাতীয় পর্যায়ে মঞ্চনাটকে অচিরেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’।

লুব্ধকের সভাপতি ও বাসন’র নির্দেশক মোঃ আরশাদুল ইসলাম বলেন, ‘প্রয়াত নাট্যাচার্য সেলিম আল দীনের লেখা নাটক বাসন গ্রামবাংলার দরিদ্র কৃষকদের জীবনযুদ্ধের গল্প। একদিকে হাস্যরসে, অন্যদিকে তীব্র বিদ্রূপ ও পরিহাসে রচিত এই নাটক জোতদারের হাতে কৃষকের বঞ্ছনা ও তার প্রতিবাদে শোষিত মানুষের জ্বলে ওঠার গল্প।’।

উল্লেখ্য, ২০১৬ সালে যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্য সংগঠন লুব্ধক থিয়েটার। তিনবছরে পদার্পণে লুব্ধক ইতিমধ্যে তিনটি প্রযোজনা মঞ্চে পরিবেশন করেছে।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)