<link rel="stylesheet" href="//fonts.googleapis.com/css?family=Open+Sans%3A400%2C300">সিভাসু’র দ্বিতীয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নামে ছাত্রহল

এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

সিভাসু’র দ্বিতীয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নামে ছাত্রহল

সিভাসু’র দ্বিতীয় ক্যাম্পাসে

কৃষি সংবাদ ডেস্কঃ

সিভাসু’র দ্বিতীয় ক্যাম্পাসে :চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের হাটহাজারীস্থ দ্বিতীয় ক্যাম্পাসে নবর্নিমিত তিনটি ভবনের নামকরণ চূড়ান্ত করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নামে ছাত্রহল, এবিএম মহিউদ্দিন চৌধুরী’র নামে একাডেমিক ও প্রশাসনিক ভবন এবং আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে একাডেমিক গবেষণা ভবনের নামকরণ প্রস্তাব অনুমোদিত হয়েছে।

আজ শনিবার (০২.০২.১৯) সকাল ১১টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪২তম অধিবেশনে এই তিনটি ভবনের নামকরণ প্রস্তাব অনুমোদিত হয়। উক্ত অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

উল্লেখ্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে হাটহাজারীতে ২০ একর জমির উপর রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস (দ্বিতীয় ক্যাম্পাস) স্থাপনের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এ ক্যাম্পাস স্থাপনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৮০ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। খুব শীঘ্রই উক্ত প্রকল্পের কাজ সম্পন্ন হবে। উক্ত ক্যাম্পাসে ২টি নতুন অনুষদ, ২টি ইনস্টিটিউট, ফার্ম ও হ্যাচারী এবং পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মাঠ পর্যায়ে গবেষণা করার যাবতীয় সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে।

সিন্ডিকেট অধিবেশনে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. নূরল আনোয়ার, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো: মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের ভেটেরিনারি প্যাথলজি বিভাগের প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ: হালিম, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, ফিশিং এন্ড পোস্ট-হার্ভেস্ট টেকনোলজি বিভাগের প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, গবেষণা সম্প্রসারণ পরিচালক প্রফেসর ড. মো: কবিরুল ইসলাম খান, বহিরাঙ্গণ কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব মীর্জা ফারুক ইমাম।

অধিবেশনের শুরুতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য অধিবেশনের কার্যক্রম শুরু করেন। চতুর্থবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে সিন্ডিকেট অধিবেশনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এরপর বিগত ৪ বছরে সম্পাদিত বিশ^বিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেয়া হয়। দ্বিতীয় মেয়াদে উপাচার্য নিযুক্ত হওয়ায় উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ-কে সিন্ডিকেটের সদস্যবৃন্দ অভিনন্দন জানিয়ে তাঁর সাফল্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)