এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

সিলেটের তারকা ২০১৮ হলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অনন্যা

Share


খসরু মোহাম্মদ সালাহউদ্দিন, সিকৃবি থেকে

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী অনন্যা সম্প্রতি সিলেটের তারকা ২০১৮ প্রতিযোগিতায় সেরাদের সেরা হয়েছেন। তার এই সফলতায় অভিনন্দন জানানোর পাশাপাশি সব ধরনের সহােগিতার আশ্বাস দিয়েছেন সিকৃবির ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েবসহ সংশ্লিষ্টরা। তাদের সার্বিক সহযোগিতায় সিকৃৃবিতে ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়ে যাচ্ছে শিক্ষা ক্রীড়া ও সংগীতের স্রোতধারা।

ক্লাস থ্রিতে পড়ার সময় শিক্ষকের কাছে গানের প্রাতিষ্ঠানিক হাতেখড়ি। সুর তাল লয়ে অনন্য যেন অনন্যা তালুকদার জেনী। শিক্ষকের কাছে গান শেখার সময় মাঝে মাঝে গানের তাল কেটে গেলেও সেকেন্ডের বিনিময়ে সে তাল আবার পুনরোদ্ধার হতো। এভাবেই গাইতে গাইতে গায়েন হয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অনন্যা। তবে গানেই থেমে থাকেননি তিনি। বিতর্ক, উপস্থিত বক্তৃতা, আবৃত্তি, অভিনয় এবং নৃত্যেও পটু এই গুণী শিল্পী। শিল্পের বিভিন্ন শাখায় পারদর্শী হলেও পড়াশুনায়ও পিছিয়ে নেই। জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল থেকে এসএসসিতে জিপিএ ৫ এবং জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি তে জিপিএ ৫ পেয়েছেন। বর্তমানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি, এনিমেল অ্যান্ড বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে ৩য় বর্ষে অধ্যয়নরত।

সিলেটে প্রথমবারের মতো সকল ক্যাম্পাসের ছাত্র ছাত্রীদের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা “সিলেটের তারকা ২০১৮” আয়োজন করে স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া। সেখানে শ্রেষ্ঠ তারকা হিসেবে নির্বাচিত হয়েছেন অনন্যা। প্রায় একশ প্রতিযোগীর মধ্যে ৫৭ জন অডিশন রাউন্ডে অংশ নেয়। অডিশন থেকে সেরা ১৩ জন ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করার সুযোগ পায়। গান, নাচ, অভিনয়, আবৃত্তি, ফটোগ্রাফি, ফিল্ম এবং শিল্পের বিভিন্ন শাখা নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেরা ১৩ জন থেকে সেরাদের সেরা হয়েছেন অনন্যা তালুকদার। কাকতাড়ুয়ার পাশাপাশি বাঁধন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, লুব্ধক থিয়েটার, প্রাধিকার, ক্যারিয়ার ক্লাব, কৃষ্ণচূড়া, মেট্রোনোম মিউজিক্যাল ক্লাব ইত্যাদি সংগঠনে কাজ করে যাচ্ছেন অনন্যা। এছাড়াও যুক্ত আছেন সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)