<link rel="stylesheet" href="//fonts.googleapis.com/css?family=Open+Sans%3A400%2C300">সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়- সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন

এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়- সিকৃবিতে শোকর‌্যালি ও আলোক প্রজ্জ্বলন


কৃষি সংবাদ ডেস্কঃ

সিকৃবিতে শোকর‌্যালি  ঃ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে -সিকৃবিতে শোকর‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বাঙালির ইতিহাসে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর একটি শোকাবহ দিন। বিজয়ের মাত্র দু’দিন আগে এদেশের শতশত সর্বোচ্চ মেধাবী বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে পাকিস্তানী ঘাতক ও এদেশীয় দোসর রাজাকার আলবদর বাহিনী।

জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল আটটায় বুদ্ধিজীবী দিবসে প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‌্যালি শুরু হয়। সিকৃবিতে শোকর‌্যালি সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহিদ মিনারে গিয়ে শেষ হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। পরবর্তীতে শহিদবেদীতে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগ পুষ্পস্তবক অর্পণ করেন।


এদিকে সন্ধ্যায় ক্যাম্পাস শহিদ মিনারে মহান শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করে আলোক প্রজ্জ্বলন করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোমাইটি, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আর্ট ক্লাব। উপস্থিত সকলে তখন মোমবাতি হাতে নিয়ে নিরব হয়ে দাঁড়িয়ে থাকেন। সন্ধ্যার সেই আগুনের পরশমনি যেন ছুঁয়ে যায় প্রতিটি শোকার্ত হৃদয়কে।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)