<link rel="stylesheet" href="//fonts.googleapis.com/css?family=Open+Sans%3A400%2C300">হাবিপ্রবিতে বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর প্রথম বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত

এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

হাবিপ্রবিতে বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর প্রথম বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত

হাবিপ্রবিতে কনফারেন্স

মোস্তাফিজ, হাবিপ্রবি প্রতিনিধিঃ

গত বৃহস্পতিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর প্রথম বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।

বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর সভাপতি প্রফেসর ডা. এসএম হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. মোছা. আফরোজা খাতুন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, দিনাজপুর জেলা পশু সম্পদ কর্মকর্তা কৃষিবিদ শংকর কুমার বসাক। অনুষ্ঠানে গবেষণালব্ধ প্রবন্ধ উপাস্থাপন করেন অনুষ্ঠানের মূল বক্তা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের প্রফেসর ড. আবু হাদি নুর আলী খান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, বর্তমান সরকরের রুপকল্প-২০২১ এর বাস্তবায়নকল্পে প্রানিসম্পদের কল্যাণ, তাদের সুস্বাস্থ্য এবং জৈব নিরাপত্তা নিশ্চিতকরণে এ ধরনের একটি বৈজ্ঞানিক সোসাইটির গুরুত্ব অপরিসীম। এ সোসাইটির বিভিন্ন কার্যক্রম যেমন বিনামূল্যে গৃহপালিত প্রাণী ও পাখির চিকিৎসা, টিকাদান কর্মসূচি, ডেইরি ও পোল্ট্রি খামারীদের প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মসূচি প্রশংসার দাবিদার। এ ধরনের উদ্যোগ নিরাপদ ও কম মূল্যে প্রাণিজ খাবারের সংস্থানসহ প্রাণিকূলের কষ্ট লাঘবে ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

কৃষির আরো খবর জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিনঃকৃষিসংবাদ.কম

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)