কৃষিসংবাদ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

মোস্তাফিজুর রহমান,হাবিপ্রবি প্রতিনিধি

আজ বৃহস্পতিবার ১৩ এপ্রিল ২০১৭ তারিখ অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন কৃষি, ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, ও বিজ্ঞান অনুষদের ২০১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ৪ অনুষদের অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ কৃষি অনুষদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আতাউর রহমান। বিকাল ৩ টায় বিশ্বদ্যিালয়ের অডিটোরিয়াম-১ এ ইঞ্জিনিয়ারিং অনুষদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।
সকাল ১০ টায় ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের ওরিয়েন্টেশন বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক।
বিকাল ৩ টায় বিজ্ঞান অনুষদের ওরিয়েন্টেশন অডিটোরিয়াম-২ এ অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, একটি স্বচ্ছ ও তীব্র প্রতিযোগিতা মূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে তোমরা এ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছো; আমি তোমাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সাথে সাথে অন্যান্য দেশ যেমন ভারত, নেপাল , ভুঠান, সোমালিয়া, জিবুতি, নাইজেরিয়া থেকে আগত শিক্ষার্থীদের প্রতিও রইল আমার আন্তরিক শুভেচ্ছা। উচ্চ শিক্ষা গ্রহনের পাশাপাশি তোমাদের সমাজ ও দেশ গড়ার কাছে অগ্রণী ভ’মিকা পালন করতে হবে। এ দায়িত্বের কথা মনে রেখে তোমাদের নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তারিখ-১৩/০৪/১৭

Exit mobile version