এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় কৃষি দিবস- ২০১৮ পালিত

Share

জাতীয় কৃষি দিবসের ভাবনা

কৃষি সংবাদ ডেস্কঃ

জাতীয় কৃষি দিবস- ২০১৮ ঃআজ, ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, “কৃষিই কৃস্টি ও কৃষিই সমৃদ্ধি” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় কৃষি দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে সকাল ১০.০০ ঘটিকায় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যায়ের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান উদ্বোধনী বক্ত্যবের মাধ্যমে আলোচনা সভার সূচনা করেন। তিনি মাননীয় চেয়ারম্যান ও বিওটি এর সকল সদস্যের প্রতি চাঁপাইনবাবগঞ্জে একটি গবেষণামূলক বিশ্ব্যবিদ্যালয় স্থাপনের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আরও আলোকপাত করেন স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত এ দেশে বঙ্গবন্ধ্ইু প্রথম কৃষকদের সকল ঋণ মওকুফ করে তাদরে যথাযথ মর্যাদা প্রদান করেন এবং কৃষিবীদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উতÍীর্ণ করেন। তিনি কৃষি প্রধান এই বাংলাদেশে কৃষি ও কৃষকের মঙ্গল কামনা এবং ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে এক সঙ্গে কাজ করার উদাত্ত আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (চঃদাঃ) ও পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, জনাব মোঃ ওসমান আলী মিয়া, রেজিষ্ট্রার ড. মোঃ সোহেল আল বিরুনী এবং আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীগণ।

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)