কৃষিসংবাদ

এসডিজির সাথে মিল রেখে কৃষিকে এগিয়ে নিতে হবে- বরিশালে ডিএইর ডিজি

এসডিজির সাথে মিল

এসডিজির সাথে মিল
নাহিদ বিন রফিক (বরিশাল): এসডিজির সাথে মিল রেখে কৃষিকে এগিয়ে নিতে হবে। আর এ জন্য ২০৩০ সালের মধ্যে ফসলের উৎপাদন করতে হবে দ্বিগুণ । সে লক্ষে সমকালিন চাষাবাদ এবং যান্ত্রিকীকরণের প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন। পাশাপাশি দরকার নিরাপদ এবং পুষ্টিকর খাবার নিশ্চিতকরণ। ৭ ডিসেম্বর বরিশালের খামারবাড়িস্থ ডিএই সম্মেলনকক্ষে কৃষি কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) মহাপরিচালক ড. আবদুল মুঈদ এসব কথা বলেন।


কৃষকের বাজার সম্পর্কে তিনি বলেন, ইতোমধ্যে কৃষকের বাজার চালু করা হয়েছে। এখন আমাদের কাজ হলো সম্প্রসারণ করা। তবে খেয়াল রাখতে হবে পণ্যের গুণগতমান যেন অক্ষুন্ন থাকে। তিনি ভুট্টা,সূর্যমুখী,সরিষা এবং ডাল ফসলের আবাদ বাড়ানোর আহ্বান জানান।


অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএই আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মো. তাওফিকুল আলম, বরিশালের উপপরিচালক হরিদাস শিকারী, ঝালকাঠির উপপরিচালক মো. ফজলুল হক, পটুয়াখালীর উপপরিচালক হৃদয়েশ^র দত্ত, পিরোজপুরের উপপরিচালক আবু হেনা মো. জাফর, বরগুনার উপপরিচালক মো. মতিয়ুর রহমান, ভোলার উপপরিচালক বিনয় কৃষ্ণ দেবনাথ, হর্টিকালচার সেন্টারের উপপরিচালক স্বপন কুমার হালদার প্রমুখ। অনুষ্ঠানে বরিশাল অঞ্চলের শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Exit mobile version