কৃষিসংবাদ

নওগাঁ শাহ্ কৃষি তথ্য পাঠাগারের আয়োজনে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ শাহ্ কৃষি তথ্য

বিশেষ সংবাদদাতাঃ

শাহ্ কৃষি তথ্য পাঠাগারের আয়োজনে রচনা প্রতিযোগিতা ঃ গত ২৭ সেপ্টেম্বর ১৮ নওগাঁ মান্দার কালীগ্রামের শাহ্ কৃষি তথ্য পাঠাগারের আয়োজনে ‘জলবায়ু পরিবর্তন রুখতে পরিকল্পিত বৃক্ষরোপন’ বিষয়ক রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরন করা হয়। মান্দা উপজেলার ১৩ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে আয়োজিত প্রতিযোগীদের মধ্যে ১০ জন শিক্ষার্থীকে পুরষ্কার দেওয়া হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁর জেলার জেলা প্রশাসক মো: মিজানুর রহমান। তিনি জাতির ভবিষৎ সুরক্ষার জন্যে শিক্ষার্থীদের প্রতিদিন ডিম, দুধ এবং নিরাপদ খাদ্য খাওয়ার পরামর্শ দেন। এছাড়াও দেশকে এগিয়ে নিতে কৃষি ক্ষেত্রে যান্ত্রিকীকরণের ব্যবহার এবং এই কৃষি পাঠাগার ও কৃষি জাদুঘর কেন্দ্রিক কার্যকর কৃষি খামার গড়ে তোলার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা খন্দকার মুসফিকুর রহমান, কৃষি কর্মকর্তা এ এফ এম গোলাম ফারুক হোসেন। প্রতিযোগীতা পুরষ্কার প্রাপ্ত মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া জাহান, ফাহমিদা চৈতি, সুমা আক্তার, চকগোপাল উচ্চ বিদালয়ের তরিকুল ইসলাম, হোসেন আলী, হাসান আলী সরদার, মেহজাবিন জান্নাত, মোসা: পৃতি এবং পাকুড়িয়া ইউনাইটেড উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী কামরান হোসেন সাগর। প্রত্যেককে একটি করে ডিকশেনারী উপহার দেওয়া হয়। এতে প্রাপ্ত শিক্ষার্থীরা আনন্দিত ও খুবই খুশি। তারা এ পুরষ্কার প্রাপ্তিতে শিক্ষাজীবনকে এগিতে নিতে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেছে।

অনুষ্ঠানে উপ সহকারী কৃষি কর্মকর্তা, কৃষক, কৃষাণীরা উপস্থিত ছিলেন। আয়োজন প্রাণবন্ত করার জন্য ক্ষুদে শিক্ষার্থীরা কৃষি কবিতা পাঠ করে সিহাব, মনিসহ আরো অনেকে। শেষে পাঠাগারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম শাহ্ উপস্থিত অতিথিবৃন্দ, কৃষক, কৃষণী এবং শিক্ষার্থীদের পরিবেশ বান্ধব ও সবুজ কারখানা গড়ে তোলার আহবান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষাবিদ রতন কুমার ফনি।

Exit mobile version