কৃষিসংবাদ

নকলায় অতিরিক্ত কৃষি অফিসারের যোগদান, ফুলদিয়ে বরণ

অতিরিক্ত কৃষি অফিসারের যোগদান


মো. মোশারফ হোসেন, নকলা (শেরপুর) প্রতিনিধি:

অতিরিক্ত কৃষি অফিসারের যোগদান ঃ শেরপুর জেলার নকলা উপজেলায় নতুন যোগদানকৃত অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরিনকে ফুলদিয়ে বরণ করে নিয়েছেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাশসহ অন্যন্য কৃষি কর্মকর্তাগন।

৩ মার্চ রোববার উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ে অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরিনকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আতিকুর রহমান, কম্পিউটার অপারেটর কাম মুদ্রাক্ষরিক মো. রাশেদুল ইসলামসহ উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, নতুন যোগদানকৃত অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরিন নকলায় যোগদানের আগে শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই)-এ ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত ছিলেন। তিনি ময়মনসিংহ জেলার তাড়াকান্দা উপজেলার সমভ্রান্ত এক মুসলিম পরিবারের সন্তান। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষি বিষয়ে পড়া-লেখা শেষ করে ৩০তম বিসিএস (কৃষি) পরীক্ষায় অংশ গ্রহন করে কৃষি বিভাগে ক্যাডার ভুক্ত হন।

কৃষিবিদ রোকসানা নাসরিনকে অতিরিক্ত কৃষি অফিসার হিসেবে নকলা উপজেলা কৃষি অফিসে বদলী করেন যথাযথ কর্তৃপক্ষ। এই বদলী আদেশের ভিত্তিতে তিনি নকলা উপজেলা কৃষি অফিসে অতিরিক্ত কৃষি অফিসার হিসেবে কাজে যোগদান করেন। এ উপলক্ষ্যে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ছোট পরিসরে এক অনুষ্ঠানের মাধ্যমে অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরিনকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন নকলা উপজেলা কৃষি অফিসের কর্মকর্তাগন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় দেশ ব্যাপী কৃষি কর্মকর্তাদের বদলী ও পদায়ন করায় কৃষি উন্নয়নে নতুন মাত্রা যোগ হচ্ছে বলে মনে করছেন সুধীজনরা। এতে করে কৃষকরা আগের চেয়ে অনেক বেশি সুযোগসুবিধা ভোগ করতে পারবেন বলে ধারনা করছেন স্থানীয় অনেক কৃষক কৃষানী। ফলে একদিকে যেমন কৃষিপণ্যের উৎপাদন বাড়বে, সমবৃদ্ধি হবে কৃষির অর্থনীতি খাত; অন্যদিকে লাভবান হবেন অর্থনীতির অন্যতম চালিকা শক্তি গ্রামাঞ্চলের কৃষক কৃষানিরা। কৃষি উন্নয়নে এমন উদ্যোগের জন্য আমাদের এই প্রতিবেদকের মাধ্যমে কৃষি বিভাগের নীতি নির্ধারক ও উর্ধ্বতন কর্তৃপক্ষদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন অনেকে।

Exit mobile version