কৃষিসংবাদ

নকলায় ২শ’ কৃষকের মাঝে বিনামূল্যে ধানবীজ বিতরণ

বিনামূল্যে ধানবীজ বিতরণ
মো. মোশারফ হোসেন, নকলা (শেরপুর) প্রতিনিধি:

বিনামূল্যে ধানবীজ বিতরণ : শেরপুরের নকলা উপজেলার গনপদ্দী ও নকলা ইউনিয়নের ২০০ কৃষকের মাঝে জনপ্রতি ৫ কে.জি করে বিনামুল্যে উচ্চ ফলনশীল বোরো ব্রিধান-৫৮ জাতের বীজ বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, জয়দেবপুর-গাজীপুরের আয়োজনে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নকলা উপজেলা কৃষি অফিসের বাস্তাবায়নে ওইসব বীজ বিতরণ করা হয়।

এ উপলক্ষে ২৮ অক্টোবর (রোববার) উপজেলার নকলা ইউনিয়নের শিববাড়ী ঈদগাহ মাঠে বীজ বিতরণী এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেরপুর খামার বাড়ীর উপপরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ উপস্থিত ছিলেন। উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আবদুল ওয়াদুদ ও শেখ ফজলুল হক মণি, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মন্নাফ খা, নকলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. সিরাজ উদ্দিনসহ স্থানীয় তিন শতাধিক কৃষক-কৃষাণী, স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন শ্রেনির আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version