কৃষিসংবাদ

বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী করেছে

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট :বাগেরহাটে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে  উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশা বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্যে সরকার সহযোগিতা করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে কাজ করায় কৃষি ফলন উৎপাদন বহুগুণ বৃদ্ধি পেয়েছে। সরকার ফসল বাড়ানোর জন্যে প্রণোদনা হিসেবে সার, বীজ ও কৃষি উপকরণসহ নগদ টাকা কৃষকের মাঝে বিতরণ করছে। আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন কৃষিতে শৃঙ্খলা থাকে। বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে দেশের অর্থনীতি গতিশীল ও শক্তিশালী করেছে।

তিনি আরো বলেন, বিএনপি সরকারের আমলে যে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কৃষকের হাতের নাগালে সে সার  পৌঁছে  দিয়েছে।।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা দিপক কুমার রায়, উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার দাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজগর আলী, রাখালগাছি ইউপি চেয়ারম্যান আবু শামিম আসনু, আওয়ামী লীগ নেতা হায়দার মোড়ল প্রমুখ।অনুষ্ঠানে ৫শ ৮৫ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে, ধান, ভুট্টা, ডালের বীজ ও সার বিতরণ করা হয়।

Exit mobile version