কৃষিসংবাদ

শেরপুর জেলার নকলা উপজেলায় ভূট্টার মাঠ দিবস অনুষ্ঠিত

মোঃ মোশারফ হোসেন, শেরপুর থেকে :

ভূট্টার মাঠ দিবস অনুষ্ঠিত ঃ শেরপুরের নকলায় বারি উদ্ভাবিত হাইব্রিড ভূট্টা উৎপাদন কলাকৌশলের উপর ৮ এপ্রিল শনিবার দুপুরে ভূট্টার মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সরেজমিন গবেষণা বিভাগের শেরপুর অঞ্চল এবং উদ্ভিদ প্রজনন বিভাগ বারি, গাজীপুরের আয়োজনে গম ও ভূট্টার উন্নততর বীজ উৎপাদন এবং উন্নয়ন প্রকল্প-২য় পর্যায়ের অর্থায়নে উপজেলার জালালপুর এলাকার কৃষক নেকতার মিয়ার ভূট্টা প্রজেক্টের পাশে ওই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, আরএ আর এস জামালপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ড. আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি উপস্থিত হিসেবে বিএআরআই গাজীপুরের গবেষণা বিভাগের পরিচালক ড. মোঃ লুৎফর রহমান। বিশেষ অতিথি হিসেবে ভূট্টা গবেষক ড. আলীম উজ্জামান, ড. শামসুর রহমান, ড. শহিদুজ্জামান ও উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবীর।

তাছাড়া প্রিয় অতিথি হিসেবে নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষক লীগের সভাপতি আলমগীর আজাদ ও কৃষক আসাদুজ্জামান আজাদ বক্তব্য রাখেন। ওই মাঠ দিবসে উপজেলায় কর্মরত বিভিন্ন কৃষি কর্মকর্তা, দুই শতাধিক কৃষক-কৃষাণী, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

ভূট্টার মাঠ দিবস অনুষ্ঠিত

Exit mobile version