কৃষিসংবাদ

শেরপুরের নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে রিপার বিতরণ

বিনামূল্যে রিপার বিতরণ

মো. মোশারফ হোসেন, শেরপুর:

বিনামূল্যে রিপার বিতরণ : শেরপুরের নকলা উপজেলায় সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণ প্রকল্পের আওতায় ১০টি কৃষক দলের মাঝে বিনামূল্যে ধান কাটার ছোট রিপার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নকলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে ২৩ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে এক আলোচনা সভা ও রিপার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে ওই বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান এবং মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর খামার বাড়ির উপপরিচালক কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন। এতে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস স্বাগত বক্তব্য রাখেন।

উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর রহমানের সঞ্চালনায় ওই বিতরনী অনুষ্ঠানে বিশিষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুব আলম সোহাগ, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষকলীগের আহবায়ক আলমগীর আজাদসহ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফেরদৌস রহমান জুয়েল, যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ ও কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার একটি করে মোট ১০টি কৃষক দলের সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় কৃষক কৃষাণী, বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Exit mobile version