কৃষিসংবাদ

শেরপুরের নকলায় সরকারি গুদামে চাল সংগ্রহ শুরু

চাল সংগ্রহ

চাল সংগ্রহ

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় সরকারি খাদ্য গুদামের জন্য আমন চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ১৭ জানুয়ারি বৃহস্পতিবার শেষ বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এ চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লূৎফর রহমান, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, উপজেলা চালকল মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মির্জা জাহাঙ্গীর আলম বুলবুল, উপজেলায় কর্মকর্তা বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীসহ চাল উৎপাদনকারী স্থানীয় মিল মালিক, বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, খাদ্য অফিস ও খাদ্য গুদামে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লূৎফর রহমানের দেওয়া তথ্য মতে, চলতি আমন মৌসুমে সরকারি গুদামে চাল দেওয়ার শর্তে উপজেলার ৩৬টি চালকল মিল মালিকদের সাথে খাদ্য গুদামের চুক্তি হয়েছে। এসব চালকল থেকে এমৌসুমে ৫৫৭ মেট্রিকটন চাল সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে বলে তিনি জানান। এর মধ্যে ৪৯০ মেট্রিকটন সিদ্ধ, যার প্রতি কেজি চালের ক্রয়মূল্য ৩৬ টাকা এবং ৬৭ মেট্রিকটন আতপ চাল, প্রতি কেজি আতপ চালের ক্রয়মূল্য ৩৫ টাকা করে নির্ধারণ করেছে সরকার।

Exit mobile version