কৃষিসংবাদ

সিকৃবিতে বিকল্প বাজেট শীর্ষক প্রেস কনফারেন্স আগামীকাল শনিবার

সিকৃবিতে বিকল্প বাজেট

সিকৃবিতে বিকল্প বাজেট ঃ বাংলাদেশ অর্থনীতি সমিতি কর্তৃক প্রণীত ২০১৯-২০ অর্থবছরের ”বিকল্প বাজেট” শীর্ষক প্রেস কনফারেন্স আগামী ২৫ মে, ২০১৯ তারিখ শনিবার সকাল ১১.০০টায় ঢাকাসহ মোট ২৬ টি জেলায় একযোগে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রথমবারের মতো সিলেট জেলায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় সম্মেলন কক্ষে উক্ত প্রেস কনফারেন্সটি অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, আহবায়ক, ডিনকাউন্সিল সিকৃবি, সিলেট এর সভাপতিত্বে ”বিকল্প বাজেট” উপস্থাপন করবেন প্রফেসর ড. জসিম উদ্দিন আহাম্মদ, ডিন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, সিকৃবি, সিলেট। সিকৃবিতে বিকল্প বাজেট বিষয়ক প্রেস কনফারেন্সের সংবাদ সংগ্রহ ও প্রচারের জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিবেদক ও ফটো সাংবাদিকদের যথাসময়ে সদয় উপস্থিতি থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

নতুন ইউজিসির চেয়ারম্যানকে সিকৃবির ভিসির অভিনন্দন
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সংখ্যাতিরিক্ত অধ্যাপক কাজী শহীল্লাহ। আগামী চার বছরের জন্য তাঁকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। নতুন চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীল্লাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর।
এদিকে নতুন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী কাজী শহীল্লাহকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। বৃহস্পতিবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানিয়েছে সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। এক অভিনন্দন বার্তায় ড. মতিয়ার বলেন, “বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলো চমৎকার একজন অভিবাবক পেলো। নতুন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীল্লাহ একজন বিজ্ঞ ও বিচক্ষণ শিক্ষাবিদ।”
ইউজিসির সদ্য বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের মেয়াদ শেষ হয় এ মাসের প্রথম সপ্তাহে। এরপর থেকে ইউজিসির চেয়ারম্যানের চলতি দায়িত্ব পালন করছিলেন সংস্থাটির সদস্য অধ্যাপক মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা।

Exit mobile version