কৃষিসংবাদ

সিকৃবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ প্রতি আসনে লড়বে ২২ শিক্ষার্থী

সিকৃবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি

কৃষি সংবাদ ডেস্কঃ

সিকৃবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি ঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ১০.০০টায় ছয়টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আসন বিন্যাস সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্র রোল নং-১০০০১ হতে ১২১৬২, সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ রোল নং-১২১৬৩ হতে ১৩২৬২, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ রোল নং-১৩২৬৩ হতে ১৪৫০৮, সিলেট সরকারি মহিলা কলেজ রোল নং-১৪৫০৯ হতে ১৬০০৮, মদনমোহন কলেজ রোল নং-১৬০০৯ হতে ১৭৭৭৮, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ রোল নং-১৭৭৭৯ হতে ১৮৭৩৯। ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২২ জন শিক্ষার্থী। এ বছর ৩৯৩টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে ৮৭৩৯টি আবেদন জমা পড়েছে।

এবছর ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্য-বিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে যথাক্রমে ৯২, ৮১, ৬৯, ৫৮, ৫৮, ৩৫ জন করে মোট ৩৯৩ জনকে মেধাতালিকা থেকে ভর্তি করা হবে। মুক্তিযোদ্ধা কোটা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উপজাতি/ অ-উপজাতি কোটা, অন্যান্য জেলার উপজাতি কোটা এবং বিকেএসপি কোটায় বিধিমোতাবেক বিভিন্ন অনুষদে সংরক্ষিত আসনে ভর্তি করানো হবে।

উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যক্রম অনুসরনে পদার্থবিদ্যা ২০ নম্বর, রসায়ন ২০ নম্বর, গণিত ২০ নম্বর, উদ্ভিদবিদ্যা ১৫ নম্বর, প্রাণিবিদ্যা ১৫ নম্বর ও ইংরেজি ১০ নম্বরসহ বহুনির্বাচনী (গঈছ) পদ্ধতিতে মোট ১০০ নম্বরের ১(এক) ঘন্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার হলে মোবাইল ফোন এবং কোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে আনা ও ব্যবহার করা যাবে না। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার ও রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব।

Exit mobile version