কৃষিসংবাদ

হাবিপ্রবিতে তিন দিন ব্যাপী আন্তজার্তিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

আন্তজার্তিক ছায়া জাতিসংঘ

আন্তজার্তিক ছায়া জাতিসংঘ ঃ আজ ২৯ আগস্ট ২০১৯ দিনাজপুরস্থ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি)তিন দিন ব্যাপী আন্তজার্তিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.
মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ সকাল ১০ টায় অডিটোরিয়াম-২ তে এই সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা), হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন খান, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ
চন্দ্র সরকার, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো.জাহাঙ্গির কবির, এইচএসটিইউ মডেল এর সভাপতি, সাধারন সম্পাদক সহ অন্যান্য সদস্যবৃন্দ।

এ সময় মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন এই কনফারেন্সে দেশি বিদেশী প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে,যা দেখে আমি অনেক খুশি, কারণ তরুণরাই বর্তমান বিশ্বের মূল চালিকাশক্তি। তিনি আরও বলেন এই ছায়া জাতিসংঘ সম্মেলনের মাধ্যমে একে অপরের সাথে এবং এক দেশের শিক্ষার্থীদের সাথে অন্য দেশের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে তোমাদের দক্ষতা বৃদ্ধি পাবে। এ ধরণের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন (এমইউএন) কে ধন্যবাদ জানান তিনি পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দেন।

উক্ত সম্মেলনে বাংলাদেশ সহ ৬ টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছে। উল্লেখ্য, হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা (এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন) ২০১৭ সালে তাদের যাত্রা শুরু করে। বর্তমানে হাবিপ্রবিতে অধ্যয়নরত দেশী শিক্ষার্থীদের পাশাপাশি ৩০ জনের অধিক বিদেশী শিক্ষার্থীও এই সংগঠনের সাথে যুক্ত আছেন। প্রেস বিজ্ঞপ্তি

Exit mobile version