কৃষিসংবাদ

হাবিপ্রবিতে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

কৃষি সংবাদ ডেস্কঃ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঃগত ১৭ মার্চ ২০২০ ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে মঙ্গলবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। ক্রমান্বয়ে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও কর্মচারিগণ। ভাইস-চ্যান্সেলর শহীদ মিনার প্রাঙ্গনে জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে সবাইকে নিয়ে জন্মদিনের কেক কাটেন। উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের, শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারি এবং হাবিপ্রবি স্কুলের শিক্ষক ও শিশু কিশোররা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অন্য কর্মসূচির মধ্যে ছাত্রলীগ হাবিপ্রবি শাখার কেক কাটা এবং বাদ যোহর বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে হাবিপ্রবিতে ক্যারিয়ার এডভাইজরি সার্ভিস ( CADS ) উদ্বোধন

১৭ মার্চ ২০২০, হাবিপ্রবি, দিনাজপুর ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিস ( CADS ) উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উপহার হিসেবে শিক্ষার্থীদের জন্য মঙ্গলবার দুপুর ১২ টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন।
বিশ্ববিদ্যালয়ের টিএসসি এর পাশে এর উদ্বোধন শেষে একটি আলোচনা সবার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক। এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন , ক্যারিয়ার এডভাইজারি সার্ভিস (ঈঅউঝ) এর উদ্বোধনের জন্য আজকের এই বিশেষ দিনটি বেছে নিয়েছি, জাতির জনকের শততম জন্মদিনে শিক্ষার্থীদের জন্য এটা আমার উপহার। এটিসহ মুজিববর্ষ উপলক্ষে স্পেশাল যে তিনটি কাজ করেছি সব গুলোই গুরুত্বপূর্ণ। তিনি বলেন বিদেশের বেশির ভাগ বিশ্ববিদ্যালয়ে এই সার্ভিস সেন্টার রয়েছে। বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে হয়তো এটিই প্রথম। এখানে সরকারি, বেসরকারি সকল চাকুরীসহ সকল ধরনের দেশি বিদেশি স্কলারশিপের খোঁজ খবর পাওয়া যাবে। সব কিছুর তালিকা করা থাকবে এই সার্ভিস সেন্টারে, ফলে চাকরির তথ্য সহ সব কিছু শিক্ষার্থীদের হাতের মুঠোয় চলে আসবে। সুষ্ঠুভাবে বিকাশের মাধ্যমে সকল সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য শুরুতে আমি এ্যাডভাইজারি সার্ভিস সেন্টারের পরিচালকের দায়িত্ব নিয়েছি । আমি যে কয়দিন আছি, এর প্রতিটি দিন কাজে লাগিয়ে শিক্ষার্থীদের জন্য কাজ করে যেতে চাই। তিনি তার বক্তব্যের শেষে জাতির জনকের বিদেহী আত্মা ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া কামনা করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version