এই পাতাটি প্রিন্ট করুন এই পাতাটি প্রিন্ট করুন

হাবিপ্রবি ও নেদারল্যান্ডের বিশেষজ্ঞদলের সাথে কৃষি ও পশু সম্পদ উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Share

হাবিপ্রবিতে মতবিনিময় সভা

২৭ অক্টোবর ২০১৬, হাবিপ্রবি ॥ নেদারল্যান্ডের সিক্নিসয়র বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ‘পাম’ এর বিশেষজ্ঞদলের সাথে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষক ও স্থানীয় ডেইরি ফার্ম উদ্যোক্তাদের কৃষি ও পশু সম্পদ উন্নয়ন বিষয়ে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে।
উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।
বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. মোছা. আফরোজা খাতুন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, পাম এর বাংলাদেশ নেপাল কান্ট্রি কো-অর্ডিনেটর মি. জোহান ভেন ডেনবার্গ এবং পাম এর ভেটেরিনারি বিশেষজ্ঞ ড. জোস্ট ডেনভার। স্বাগত বক্তব্য রাখেন জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান ও পাম এর স্থানীয় প্রতিনিধি প্রফেসর ড. আব্দুল গাফ্ফার মিঞা। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেনেটিক্স অ্যান্ড এনিম্যাল ব্রিডিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশেদুল ইসলাম।
প্রফেসর মো. রুহুল আমিন বলেন, দেশে পুষ্টির চাহিদা মেটাতে ডেইরি শিল্প বিকাশের বিকল্প নেই। এজন্য সংশ্লিষ্ট বিশেষজ্ঞ এবং ডেইরি শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। বাংলাদেশের কৃষি ও পশু সম্পদ উন্নয়নে সহযোগীতার জন্য নেদারল্যান্ডের পাম বিশেষজ্ঞ দলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি ।

মতবিনিময় সভায় বাংলাদেশের ডেইরি শিল্পের সমস্যা, সম্ভাবনা এবং এর বিকাশে করণীয় বিষয়ে আলোচনা করা হয়। মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, স্থানীয় ডেইরি ফার্মের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৭-২০১৮. কৃষিসংবাদ.কম
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত)