কৃষিসংবাদ

অসুস্থ শিক্ষার্থীদের পাশে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবুল কাশেম

 

কৃষি সংবাদ ডেস্কঃ

অসুস্থ শিক্ষার্থীদের পাশে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর ঃ


বাটি সার্ভিসের খাবার খেয়ে অসুস্থ কয়েকজন ছাত্রকে ১০ আগষ্ট সকালে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। তিনি ছাত্রদের পাশে সময় কাটান, তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং প্রয়োজনে চিকিৎসার সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি আরও বলেন যারা অস্বাস্থ্যকর খাবার শিক্ষার্থীদের সরবরাহ করছেন তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া, তিনি উক্ত হাসপাতালে চিকিৎসাধীন আহত একজন কর্মকর্তা ও অসুস্থ একজন কর্মচারীর চিকিৎসার খবর নেন। এসময় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. তরিকুল ইসলাম।

উল্লেখ্য, গত ৮ আগষ্ট হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডরমিটরি-২ হলে বাটি সার্ভিসের খাবার খেয়ে প্রায় ৩০ জন ছাত্র অসুস্থ হয়ে পড়ে। বিশ্ববিদ্যালয় মেডিকেল, দিনাজপুর সদর হাসপাতাল ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর সুস্থ হয়ে অনেকেই ক্যাম্পাসে ফিরে আসেন অন্যরা চিকিৎসা নেন।

হাবিপ্রবি’তে ইউনিভার্সিটি পলিসি অ্যান্ড স্ট্র্যাটেজি বিষয়ক দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

১১ আগস্ট ২০১৮, হাবিপ্রবি, দিনাজপুর ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুয়ারেন্স সেলের তত্ত্বাবধানে ইউনিভার্সিটি পলিসি অ্যান্ড স্ট্র্যাটেজি বিষয়ক দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ওয়ার্কশপের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
আইকিউএসি সেল-এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড.বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে উক্ত ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম । অনুষ্ঠান সঞ্চালনা করেন হাবিপ্রবি’র সহযোগি অধ্যাপক ড. মো. সাজ্জাদুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সুন্দর পলিসি এবং স্ট্র্যাটেজি যেমন দরকার তেমনি আমাদের নিজ নিজ অবস্থান থেকে তা বাস্তবায়ন করার ব্যপারে আন্তরিক হওয়া দরকার। আপনারা এই ওয়ার্কশপের মাধ্যমে আপনাদের সুচিন্তিত ও অভিজ্ঞতালব্ধ সুপারিশমালা প্রণয়ন করবেন এই প্রত্যশা করি।
উক্ত ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, হল সুপার, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও শাখা প্রধানগণ অংশগ্রহণ করেন।

 

Exit mobile version