এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি-তে) আন্তর্জাতিক শান্তি দিবস পালিত

শান্তি সভা

peace-day
শান্তির জন্য টেকসই উন্নয়ন লক্ষমাত্রা বাস্তবায়ন” স্লোগানে ২১ সেপ্টেম্বর, ২০১৬ তারিখে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর নিজস্ব মিলনায়তনে আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি, পিস কনসোর্টিয়াম বাংলাদেশ ও ইবিএইউবি-এর যৌথ উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান, গেস্ট অব অনার মোঃ হাসিব হোসেন, নির্বাহী পরিচালক, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি অনুষদের চেয়ারম্যান ড. আশরাফুল আরিফ। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে আরোও বক্তব্য প্রদান করেন সাজিদ বিন নূর, আফরোজা আওয়াল শৈলী প্রমূখ।
বক্তারা বলেন, একটি যুদ্ধবিহীন বিশ্ব প্রতিষ্ঠার লক্ষে বিশ্বের শান্তিকামী মানুষের দাবির প্রেক্ষিতে জাতিসংঘ ১৯৮১ সালে এই দিনটিকে আন্তর্জাতিক শান্তি দিবস হিসেবে ঘোষণা করে। অস্ত্র ও যুদ্ধমুক্ত বিশ্ব প্রতিষ্ঠায় সকলকে স্বর্তস্ফূতভাবে কাজ করতে হবে এবং তরুণ প্রজন্মকে বর্তমান বিশ্বের এই অস্থিরতা নিরসনে উদ্যোগী হতে হবে। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান অনুষ্ঠানের উদ্যোক্তা পিস কনসোর্টিয়াম বাংলাদেশ কে ধন্যবাদ জানিয়ে বিশ্ব শান্তিস্থাপনকল্পে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

কৃষির আরো খবরাখবর জানতে আমাদের পেইজে লাইকদিনঃ facebook.com/krishisongbad.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *