কৃষিসংবাদ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

সরস্বতী পূজা উদযাপন

সরস্বতী পূজা উদযাপন

কৃষি সংবাদ ডেস্কঃ

সরস্বতী পূজা উদযাপন ঃঅদ্য ৩০ জানুয়ারি, ২০২০ ইং তারিখে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর নিজস্ব মিলনায়তনে হিন্দু ধর্মালম্বী ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশগ্রহনে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়।
হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী চরণে পু®পার্ঘ অর্পণ করেন পূজারিবৃন্দ। সনাতন ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, জ্ঞান ও বিদ্যার অধিষ্ঠাত্রী দেবী তার আশীর্বাদের মাধ্যমে মানুষের চেতনাকে উদ্দীপ্ত করতে প্রতি বছর আবির্ভূত হন ভক্তদের মাঝে। সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে, বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যাংদেহী নমোহস্তুতে মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করা হয়। বাণী অর্চনা ২০২০ সার্বজনীন এই উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে জ্ঞানের আলোয় উদ্ভাসিত হয়ে সকলকে সমাজে শান্তি বজায় রাখার আহবান জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সবাইকে আšতরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
বৃহস্পতিবার সকাল ৯.০০ টা থেকে দেবীর পূজা আরম্ভ হয় এবং ১১.০০ টায় মায়ের পু®পাঞ্জলী প্রদান হয়। উৎসব মুখর পরিবেশে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারী সকলের উপস্থিতিতে অনুষ্ঠানটি সার্বজনীন হয়ে উঠে।

Exit mobile version