কৃষিসংবাদ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ওরিয়েন্টেশন

 

কৃষিসংবাদ ডেস্কঃ

 

গত  ০৭ নভেম্বর ২০১৬, দুপুর ১২.৩০ ঘটিকায় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ– এর নিজস্ব মিলনায়তনে অটাম/২০১৬ টার্মের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. মোঃ জাবিদ হোসেন, গেস্ট অব অনার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর মোঃ শামসুল ইসলাম, এবং ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। অনুষ্ঠান সভাপতিত্ব করেন কৃষি অনুষদের-এর সহকারী অধ্যাপক ড. মোসাঃ মোসলেমা আক্তার মায়া।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। অতঃপর বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মকবুল হোসেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি নবাগত শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগের জন্য উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, ইতোমধ্যে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় ও বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা বিনিময় সমোঝতা চুক্তি সাক্ষরিত হয়েছে। এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় একদিন সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠিত হয়ে এই চাঁপাইনবাবগঞ্জ তথা এদেশের নাম আরোও উজ্জ্বল করবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। তিনি, গভীর শ্রদ্ধার সাথে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিজ বোর্ডের সম্মানীত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার সাহেবের নেতৃত্বে এ অঞ্চলে বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Exit mobile version