কৃষিসংবাদ

গোপালপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

গোপালপুরে কৃষকদের মাঝে

এ কিউ রাসেল
গোপালপুরে কৃষকদের মাঝে ঃ টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে কৃষি পুর্নবাসন কর্মসূচী ২০১৯-২০ অর্থবছরের আওতায় খরিপ-২ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গত ২২ সেপ্টেম্বর রোববার বিনামূল্যে মাস কলাই ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। কর্মসূচীর আওতায় উপজেলার মোট ৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল জাতের মাসকলাইয়ের বীজ ও সার বিতরণ করা হয়।


রোববার দুপুরে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ. এম. শহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ তুষার সাহা, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আবু কায়সার রাসেল, মো. নুরুল ইসলাম, আব্দুল্লাহ আল হাদি ও সোলায়মান মিয়া, ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের সদস্য কল্পনা রাণী ও আবু মোহাম্মদ এনায়েত কবির তারেক, মোহাইলের বিশিষ্ট সমাজসেবক মো. শফিকুল ইসলাম শফিক, হাদিরা ইউনিয়ন পরিষদের সদস্য নাসরিন জামানসহ স্থানীয় কৃষক-কৃষাণী, গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।


কর্মসূচীর আওতায় মির্জাপুর ইউনিয়নের ০৪জন, ঝাওয়াইল ইউনিয়নের ১৬জন, হেমনগর ইউনিয়নের ০৮জন, ধোপাকান্দি ইউনিয়নের ১৪জন, হাদিরা ইউনিয়নের ০৮জনসহ মোট ৫০জন মাঝে প্রতি ১বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল জাতের ৫ কেজি পরিমাণ মাসকলাইয়ের বীজ ও ডিএপি এবং এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

Exit mobile version