কৃষিসংবাদ

ছুটি শেষে শিক্ষার্থীদের পদচারণায় আবারও মুখরিত হাবিপ্রবি

আবারও মুখরিত হাবিপ্রবি

আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ

আবারও মুখরিত হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় ৩-২১ জুন পর্যন্ত  পবিত্র রমজান, শবে কদর, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন উপলক্ষে বন্ধ ছিল। শিক্ষার্থীরা দীর্ঘ ১৮ দিনের ছুটি শেষে আজ থেকে  ফিরতে শুরু করেছে প্রিয় ক্যাম্পাসে। এই দীর্ঘদিন ছুটিতে ক্যাম্পাস যেন শশ্বান পুরী হয়ে গেছিল।
শিক্ষার্থীদের আগমনের ফলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আড্ডার স্পট এখন কোলাহলপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ঢুকতেই চোখে পড়বে শহীদদের স্মরণে নির্মিত নজরকাড়া শহীদ মিনার । পাশে রয়েছে ‘ক্যাফেটরিয়া’ ও ‘ছাত্র-শিক্ষক কেন্দ্র’ (টিএসসি)। শহীদ মিনার থেকে  পশ্চিমে একটু এগোলে লাইব্রেরী।লাইব্রেরীর সামনের জায়গাটুকু ছায়াযুক্ত থাকায় আড্ডাবাজির ভালো একটি কেন্দ্র হয়ে ঊঠেছে লাইব্রেরী চত্বর ।এরকম   বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসের ওয়াজেদ ভবন চত্বর,  রিমা চত্বর ,, ডি বক্স,আই বক্স, ক্যাফেটরিয়া, শহীদ মিনার, টিএসসি, নুর হোসেন
হল মাঠ হাবিপ্রবি শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় আড্ডাস্থল।
এসব চত্বর ফাঁকা থাকলে মনে হয় ক্যাম্পাস প্রাণহীন। ঈদের ছুটির পর শিক্ষার্থীদের আড্ডায় আবারো মুখরিত হয়ে উঠেছে স্পটগুলো।বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব স্থাপনা বর্তমানে শিক্ষার্থীদের আড্ডায় মুখরিত। এসব চত্বরই সবসময় প্রাণ দেয় ক্যাম্পাসকে।  বন্ধে ক্যাম্পাসের আম, কাঠাল,পেয়ারা, নারিকেল ইত্যাদি গাছের ফল  নিরাপদ থাকলেও শিক্ষার্থীদের আগমনে এখন তা আর নিরাপদে নেই। কোলাহল আর  আড্ডাবাজিতে এখন পরিপূর্ণ । তার উপর বিশ্বকাপের উম্মাদনা যেন এক নতুন বিতর্কের জন্ম দিয়েছে।ফেসবুক থেকে শুরু করে সব জায়গায় খেলা নিয়ে চলছে তর্ক- বিতর্ক। কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়।

উল্লেখ্য যে,পবিত্র রমজান, শব-ই-কদর,ঈদুল ফিতর এবং গ্রীষ্মকালীন ছুটি শেষে আগামী রবিবার থেকে খুলছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। ৩-২১ জুন ক্যাম্পাস বন্ধ থাকলেও ২২ ও ২৩ জুন সাপ্তাহিক ছুটি থাকায় ২৪জুন থেকে সকল  ধরনের ক্লাস পরীক্ষা ও অন্যান্য

একাডেমিক কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.মো.তারিকুল ইসলাম।
Exit mobile version