কৃষিসংবাদ

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, জামালপুর এর জাতীয় শোকদিবস পালন

কৃষি সংবাদ ডেস্কঃ

জাতীয় শোকদিবস পালন ঃ আজ ১৫ আগস্ট ২০১৮ তারিখ মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট (এসআরডিআই), জামালপুর এর উ‌দ্যো‌গে  যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস-২০১৮ পালিত হয়েছে। সকাল ৬.০০ মিনিটে  পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ৯.০০ ঘটিকায়  সকল কর্মকর্তা কর্মচারীগণ জেলা প্রশাসন জামাল্পুরের উদ্যোগে আয়োজিত  জামাল্পুর শহরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। এ সময়ে এসআরডিআই, জামালপুর জেলা কার্যালয়ের এসএসও কৃষিবিদ শওকতুজ্জামান, কৃষিবিদ জাহাঙ্গীর আলম এবং আঞ্চলিক গবেষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষিবিদ মোঃ নূরুল হুদা আল মামুন ও কৃষিবিদ আর্জিনা হক অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। পরে একটি শোক র‍্যালি  শহরের প্রধান প্রধান সড়ক সমূহে প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে এসআরডিআই মিলনায়তনে কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস ২০১৮ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসআরডিআই, জামালপুর জেলা কার্যালয়ের এসএসও কৃষিবিদ শওকতুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসআরডিআই, জামালপুর আঞ্চলিক গবেষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষিবিদ মোঃ নূরুল হুদা আল মামুন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসআরডিআই, জামালপুর জেলা কার্যালয়ের এসও কৃষিবিদ জাহাঙ্গীর আলম ।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ মোঃ নূরুল হুদা আল মামুন বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডকে পৃথিবীর ইতিহাসে অন্যতম কলংকময় হত্যাকান্ড হিসেবে উল্লেখ করেন। বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবত হয়ে সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান জানান তিনি। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কৃষিবিদ আর্জিনা হক  এর সঞ্চালনায় দোয়া মুনাজাত পরিচালনা করেন কৃষিবিদ মোঃ নূরুল হুদা আল মামুন।

Exit mobile version