কৃষিসংবাদ

জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস-২০১৮ উপরে র‌্যালী ও আলোচনা সভা

জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস ঃ বাগেরহাটে ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন-স্বাস্থ্য সম্মত স্যানিটেশন এই প্রতিপাদ্য বিষয় নিয়ে এবং হাত ধোবো নিয়মিত,

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি:

জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস ঃ বাগেরহাটে ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন-স্বাস্থ্য সম্মত স্যানিটেশন এই প্রতিপাদ্য বিষয় নিয়ে এবং হাত ধোবো নিয়মিত, থাকব সবাই স্বাস্থ্যসম্মত এই শ্লোগানকে তুলে ধরে জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস-২০১৮ উপরে র‌্যালী ও আলোচনা সভা মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন স্যানিটেশন পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ জামাল উদ্দিন ফকির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোাসাঃ শাহানাজ পারভীন, বিশেষ অতিথি ছিলেন, স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুপ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও ইউপি চেয়ারম্যান স্বপন দাশ ও উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার।

মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ সরফরাজ আলী, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ মিত্র, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হীটলার গোলদার ও আলহাজ্ব শেখ শহীদুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে বতৃতা করেন, মাধ্যমিক শিক সমিতির সভাপতি নিখিল চন্দ্র দাস, শিক প্রদ্যুৎ কুমার দাশ, শিকিা মোসাঃ নিলুফার ইয়াসমিন, শিার্থী মোসাঃ নুসরাত নাহার মীম, মোসাঃ রুবিনা আক্তার, উপ-সহকারী কৃষি অফিসার প্রদিপ কুমার মন্ডল, এফপিআই সঞ্জন কুমার নন্দী, কমিউনিটি কিনিকের সেলিনা আক্তার ও রিংকু বাছাই প্রমুখ।

এর আগে বিভিন্ন স্কুলের শতশত শিাথী শিক অভিভাবক জনপ্রতিনিধি ব্যাবসায়ী ও সুশীল সমাজের নেতৃবৃন্দদের সমন্বয়ে একটি র‌্যালী এলাকার প্রধান প্রধান সড়ক প্রদিন করে। শেষে বিভিন্ন শিা প্রতিষ্ঠানে প্লাস্টিক এর ডাস্টবিন বিতরণ ও ইউনিয়ন পরিষদ সহ বাজার এলাকায় পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য একজন পরিচ্ছন্ন কর্মী নিয়োগ করা হয়।

Exit mobile version