কৃষিসংবাদ

দশ দফা দাবীতে হাবিপ্রবি’র কৃষি অনুষদের ডীন অবরুদ্ধ

হাবিপ্রবি'র কৃষি অনুষদের ডীন  অবরুদ্ধ

 হাবিপ্রবি প্রতিনিধিঃ

হাবিপ্রবি’র কৃষি অনুষদের ডীন অবরুদ্ধ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি)  কৃষি অনুষদের ডীন প্রফেসর ড.মোঃ আতাউর রহমানের অফিসে কৃষি অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার দুপুর ২ টায়  নিম্নোক্ত ১০ দফা দাবী নিয়ে আসে । দাবীসমূহ নিম্নরূপঃ ১। দ্রুত  ক্লাসরুমের প্রজেক্টর ঠিক করার ব্যবস্থা করে শিক্ষকদের সুষ্ঠভাবে ক্লাস নিতে সহায়তা করা । ২। কান্ট্রি ট্যুরের সব টাকা  শিক্ষার্থীদের বুঝিয়ে দেয়া, কোন টাকা না আটকানো ।  ৩। সেমিস্টার শেষে ৫ দিনের বেশি বন্ধ না রাখা ।  ৪। এনরোলমেন্ট এর পরে রেজাল্ট প্রকাশে কোন শিক্ষার্থী যদি ফেল করে তাকে পাশ করিয়ে পুনরায় রেজাল্ট প্রকাশ করা ।  ৫। অফিস সহকারী সালাফির গাফলতির কারনে শিক্ষার্থী হয়রানি থেকে মুক্তির জন্য তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা । ৬। অনুষদের উন্নয়নের স্বার্থে প্রয়োজনীয় জিনিসপত্র সঠিক সময়ে পৌছিয়ে দেয়া । ৭। ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার পরের ৩ সপ্তাহের মধ্যে রেজাল্ট প্রকাশ করা । ৮। নির্দিষ্ট সময়ের পুর্বে কোর্স শেষ হয়ে গেলে পরীক্ষা গ্রহনে কোনরুপ বিলম্ব না করা । ৯। সেমিস্টারের শুরু হতেই পুরোদমে ক্লাস শুরু করা । ১০। ক্লাস শুরুর পুর্বেই একাডেমিক ক্যালেন্ডার প্রদান করা ।

শিক্ষার্থীদের এসব দাবীতে ডীনের সাড়া না মেলায় শিক্ষার্থীরা ডীন অফিসের সামনে অবস্থান গ্রহণ করে “আগুন জ্বালাও আগুন জ্বালাও ডীনের গদিতে আগুন জ্বালাও” স্লোগান দিতে থাকে । পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খালেদ হোসেন, সহকারী প্রক্টর ড. রাশেদুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক ড. শ্রীপতি শিকদার এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. সাহাদাত হোসেন খান সেখানে এসে শিক্ষার্থীদের নিয়ে বৈঠক করেন ।

এ সময় শিক্ষার্থীদের পক্ষে রিয়াদ,মিঠুন,ওয়াহেদ,সৌরভ দাবীসমূহ তাদের সামনে উত্থাপন করেন । মিঠুন বলেন , যিনি ফাইল ঠিক মত রাখতে  পারে না। এরকম দায়িত্ব জ্ঞানহীন লোক কিভাবে ডীন অফিসে থাকে যে ফাইল সংরক্ষণ করে রাখতে পারেনা। দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি স্যার । শিক্ষার্থীদের দাবীসমুহ শুনার পরে প্রক্ট্রিয়াল বডি ডীনের অফিসে যান এবং সেখান থেকে বের হয়ে দাবী সমুহ মানার আশ্বাস প্রদান করেন।

 

Exit mobile version