কৃষিসংবাদ

দাউদকান্দিতে বিটি বেগুনের উপর মাঠ দিবস অনুষ্ঠিত

বিটি বেগুনের উপর মাঠ দিবস

বিশেষ প্রতিনিধি ঃ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মৌসুমি রাজস্ব খাতের অর্থয়ানে বাস্তবায়িত প্রদর্শনীর আওতায় ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায় বিটি বেগুনের উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

১৭ এপ্রিল মঙ্গলবাবার বিকালে মোহাম্মদপুর ইউনিয়নের আটিপাড়া ব্লকের মোহাম্মদপুর গ্রামের কৃষক জাকির হোসেনের বাড়ির আঙ্গীনায় অনুষ্ঠিত ওই মাঠ দিবসে সভাপতিত্ব করেন পিপিয়াকান্দি আলিম মাদরাসার প্রভাষক ও স্থানীয় কৃষক মোঃ মফিজুল ইসলাম। এতে প্রধান অতিথি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সারোয়ার জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা (এসএপিপিও) ছৈয়দজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় দুইশতাধিক স্থানীয় কৃষক-কৃষাণী, স্থানীয় নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কৃষি কর্মকর্তাগন তাদের বক্তব্যে বিভিন্ন কৌশলের মাধ্যমে নিরাপদ বিটি বেগুন উৎপাদনের উপর বিস্তারিত আলোচনা করেন। এই মাঠ দিবসের অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে পারলে নিরাপদ বিটি বেগুন উৎপাদনসহ নিরাপদ ফল, ফসল ও সবজি-শাক উৎপাদনের ক্ষেত্রে কৃষকরা বেশ উপকৃত হবেন বলে জানান স্থানীয় অনেক কৃষক-কৃষাণি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসএপিপিও ছৈয়দজ্জামান।

প্রেরকঃ-
মোঃ মোশারফ হোসেন

Exit mobile version