কৃষিসংবাদ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত

 

আব্দুর রব, হাবিপ্রবি থেকেঃ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন কমিটির উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নেওয়া হয়। কর্মসূচির মধ্যে ছিল প্রতিমা স্থাপন, পূজা, অঞ্জলি প্রদান, মহাপ্রসাদ বিতরণ, ধর্মসভা, সন্ধ্যারতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয় শেখ রাসেল হল সংলগ্ন খেলার মাঠে পূজা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার সকাল ১১টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূজা উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস -এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন ধর্ম যারযার উৎসব সবার, বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র এবং সম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। এ বিশ্ববিদ্যালয়ে সবাইকে সমান দৃষ্টিতে দেখা হয়। কারও প্রতি বৈষম্য মূলক আচরণ করা হয় না। তিনি বাণী অর্চনার প্রতি গুরুপ্ত আরোপ করে ছাত্র ছাত্রীদের প্রতি জ্ঞান অর্জনে আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. মো. খালিদ হোসেন, আই.আর.টি পরিচালক প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, সদস্য সচিব শক্তি চন্দ্র মন্ডল, এম.এস ছাত্র জীবন ও দীপক, ছাত্রলীগ নেতা রিয়াদ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় এম.এস ছাত্র সুব্রত প্রামানিক ।

Exit mobile version