কৃষিসংবাদ

নকলায় খাদ্য গুদামের জন্য আমন ধান সংগ্রহ উদ্বোধন

নকলায় খাদ্য গুদামের : শেরপুরের নকলায় চলতি মৌসুমের (২০১৯-২০২০ মৌসুম) অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। ১২ ডিসেম্বর বিকালে নকলা খাদ্য গুদাম চত্ত্বরে

নকলায় খাদ্য গুদামের

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

নকলায় খাদ্য গুদামের : শেরপুরের নকলায় চলতি মৌসুমের (২০১৯-২০২০ মৌসুম) অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। ১২ ডিসেম্বর বিকালে নকলা খাদ্য গুদাম চত্ত্বরে এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান আনুষ্ঠানিক ভাবে ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর রহমান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রোকসানা নাসরীন, উপজেলা কৃষক লীগের আহবায়ক ফরিদুল আলম আজাদ, চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোখলেছুর রহমানসহ উপজেলায় কর্মরত খাদ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা খাদ্য শস্য সংগ্রহ কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় সাংবাদিরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের সময় চন্দ্রকোনা ইউনিয়নের ২ কৃষকের কাছে এক মেট্রিকটন করে মোট ২ মেট্রিকটন ধান সংগ্রহ করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লূৎফর রহমান জানান- চলতি মৌসুমে নকলা উপজেলার ১,২৭৬ জন কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন করে মোট ১,২৭৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এলক্ষ্যে ইতোমধ্যে লটারির মাধ্যমে গনপদ্দী ইউনিয়নের ১৫০ জন, নকলা ইউনিয়নের ১৩৭ জন, উরফার ১৫৪ জন, গৌড়দ্বার ইউনিয়নের ৬৭ জন, বানেশ্বরদীর ১০৬ জন, পাঠাকাটার ১২৩ জন, টালকীর ১১৭ জন, অষ্টধর ইউনিয়নের ১১০ জন, চন্দ্রকোনা ইউনিয়নের ১৭৭ জন ও পৌরসভাধীন ১৩৫ জন কৃষক বাছাই করা হয়েছে।

Exit mobile version