কৃষিসংবাদ

পটুয়াখালীর রাঙ্গাবালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কৃষকদের মাঝে বিনামূল্যে

কৃষকদের মাঝে বিনামূল্যে
নাহিদ বিন রফিক (বরিশাল): চলতি খরিফ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১৬ এপ্রিল পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সরকার আউশের উৎপাদন বৃদ্ধির জন্য চাষিদের বিনাপয়সায় বীজ ও সার সরবরাহ করছে। তাই এর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে ধানের উৎপাদন বাড়াতে হবে।


অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মো. মনিরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ‘করোনা’ পরবর্তী খাদ্য সংকট মোকাবেলায় উৎপাদন সহযোগিতার অংশ হিসেবে উপজেলার ১ হাজার ২ শ’ জন তালিকাভূক্ত কৃষকদের বিনামূল্যে উচ্চ ফলনশীল আউশবীজ ও সার বিতরণ করা হচ্ছে। আপনাদের প্রত্যেককে ৫ কেজি বীজধান, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেওয়া হবে।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাশফাকুর রহমান। তিনি বলেন, খাদ্য উৎপাদন অব্যাহত না রাখতে পারলে করোনা পরবর্তী সময়ে খাদ্য সংকট দেখা দিতে পারে। তাই যে প্রণোদনা দেওয়া হচ্ছে তা সঠিকভাবে ব্যবহার করতে হবে। পরে উপস্থিত কৃষকদের মাঝে আউশের আবাদ বিষয়ক লিফলেট বিতরণ করা হয়।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার ধীমান মজুমদার, রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইদুজ্জামান মামুন খান, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. জুয়েল প্রমুখ।

Exit mobile version