কৃষিসংবাদ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পিএসটিইউতে বাংলা নববর্ষ ১৪২৫ পালিত

পিএসটিইউতে বাংলা নববর্ষ ১৪২৫ পালিত

পবিপ্রবি প্রতিনিধি

গতকাল ১৪ এপ্রিল বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পিএসটিইউতে বাংলা নববর্ষ ১৪২৫ পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, দেশীয় খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৮:৩০ টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্মুখ থেকে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ এর নেতৃত্বে এক শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বাঙ্গালি সংস্কৃতির বিভিন্ন উপকরণ ঢেঁকি, কুলা, তবলা, পালকি, মাছসহ বিভিন্ন দিক তুলে ধরা হয়। সকাল ৯ টায় কেন্দ্রীয় খেলার মাঠে হাড়িভাঙ্গাসহ গ্রামীণ বিভিন্ন খেলাধুলার শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফজলুল হক ও রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তসহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিকেল ৪টায় কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা শুভ নববর্ষের গান এবং লালনের গান পরিবেশন করেন।

Exit mobile version