কৃষিসংবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-পবিপ্রবিতে মহান বিজয় দিবস পালিত

পবিপ্রবিতে মহান বিজয় দিবস


মোঃ ইমরুল হাসান, পবিপ্রবি প্রতিনিধিঃ
পবিপ্রবিতে মহান বিজয় দিবস :যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ‘জয় বাংলা’ এর পাদদেশে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশিদ। এছাড়াও উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী, জাতীয় দিবস উদযাপন কমিটি, শিক্ষক সমিতি, হল প্রভোস্টবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন জয় বাংলার পাদদেশে পুষ্পস্তবক অর্পন করেন।

সকাল ৮টায় বিশ^বিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনীর আয়োজন করে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হারুনর রশিদ। সকাল ৯টায় বিজয় দিবস র‌্যালী বের করে ক্যাম্পাস ও দুমকী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক আ.ক.ম মোস্তফা জামান, অধ্যাপক গোলাম রব্বানী আকন্দ, অধ্যাপক বদিউজ্জামান, অধ্যাপক মোঃ ফজলুল হক, রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, মোঃ শাহীন হোসেন, ছাত্রলীগ পবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিব। এছাড়া বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন খেলাধুলার আয়োজন এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া করা হবে এবং সন্ধ্যা সাড়ে ৬টায় আবৃত্তি, দেশাত্ববোধক গান প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্র প্রদর্শণীর আয়োজন করা হবে।

Exit mobile version