কৃষিসংবাদ

বশেমুরবিপ্রবির উপাচার্যের পদত্যাগের দাবিতে পবিপ্রবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বশেমুরবিপ্রবির উপাচার্যের

পবিপ্রবি প্রতিনিধিঃ

বশেমুরবিপ্রবির উপাচার্যের : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য ড. খন্দকার নাসির উদ্দীনের পদত্যাগ, শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি)  শিক্ষার্থীরা।

২৩ সেপ্টেম্বর সোমবার বিকাল সাড়ে ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করে তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ব্যাবসা প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের  শিক্ষার্থী রেজোয়ানা হিমেল বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্ত চিন্তার জায়গা। যেখানে শিক্ষার্থীরা স্বাধীন মত প্রকাশ করবে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মুক্ত চিন্তার স্বপ্ন দেখায়। শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ।
বিশ্ববিদ্যালয়ের প্রাণ এই শিক্ষার্থীদের উপর বশেমুরবিপ্রবির উপাচার্য গুন্ডাবাহিনী সাধারণ শিক্ষার্থীদের উপর লেলিয়ে দিয়েছেন।  একজন উপাচার্য  কোনভাবেই শিক্ষার্থীদের সাথে এরূপ আচরণ করতে পারে না। আমরা চাই সুষ্টু তদন্তের মাধ্যমে সমস্যাগুলো খুঁজে বের করা হোক। এবং তিনি (উপাচার্য ) ওই পদ থেকে সরে যান।
বিশ্ববিদ্যালয়ের একই অনুষদের শিক্ষার্থী মো. মহসিন বলেন শিক্ষার্থীদের উপর যে হামলা হয়েছে তার বিচার করতে হবে।
শিক্ষার্থীদের দাবীর সাথে একাত্বতা ঘোষনা করে উপাচার্য নাসিরের পদত্যাগ দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। এসময় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। এসময় তারা উপচার্যের পদত্যাগ চেয়ে বিভিন্ন ধরনের প্লাকার্ড প্রদর্শন করেন।

Exit mobile version