বাকৃবিতে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবিতে শিক্ষার মান উন্নয়ন

মো. আউয়াল মিয়া,বাকৃবি থেকেঃ

বাকৃবিতে শিক্ষার মান উন্নয়ন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার মান উন্নয়নে এক কর্মশালা হয়। বুধবার সকাল ১০ টার দিকে মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সুবাস চন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ, উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির কো- অর্ডিনেটর অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, পরিকল্পনা ও উন্নয়ন শ্খ্ও পরিচালক অধ্যাপক ড. মনোরঞ্জন দাস উপস্থিত ছিলেন।

বিশ্বে মাৎস্যবিজ্ঞানে শিক্ষার কারিকুলামের সঙ্গে সংগতিপুর্ণ রেখে এবং শিক্ষার মান উন্নয়নে মুক্ত আলোচনা করা হয়। এতে মাৎস্যবিজ্ঞান অনুষদে ইন্টার্নশিপ চালু করা, সামুদ্রিক জ্ঞান এবং ফার্মাকোলোজি নিয়ে আলাদা বিভাগ করা, পরীক্ষায় পাশমার্ক্স ৪০% থেকে বাড়িয়ে ৫০% এ উনীœত করা, পর্যাপ্ত শ্রেণীকক্ষের ব্যবস্থা করা, তাত্ত্বিক শিক্ষার হার বেশিসহ প্রায় অর্ধশতাধিক সমস্যা নিয়ে পর্যালোচনা করা হয়।
এসময় দেশে মাছ উৎপাদনে মাৎস্যবিজ্ঞান অনুষদের অবদান নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জোয়ার্দার ফারুক আহমেদ।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *